24071

09/23/2024 পেজার বিস্ফোরণে রাইসিকে হত্যা করে ইসরায়েল!

পেজার বিস্ফোরণে রাইসিকে হত্যা করে ইসরায়েল!

রাজটাইমস ডেস্ক

২৩ সেপ্টেম্বর ২০২৪ ০৯:২৯

ইরানের সাবেক প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার ঘটনায় ইসরায়েলের ভূমিকা রয়েছে বলে সন্দেহ করেছেন ইরানের জাতীয় নিরাপত্তা ও পররাষ্ট্রনীতি কমিটির সদস্য আহমদ বখশায়েশ আরদেস্তানি। তার মতে, ইসরায়েল রাইসির ব্যবহৃত পেজার ডিভাইসের মাধ্যমে বিস্ফোরণ ঘটিয়ে হেলিকপ্টারটি ধ্বংস করতে পারে। খবর ইরনার।

ইসরায়েল সম্প্রতি লেবাননে হিজবুল্লাহর ব্যবহৃত হাজার হাজার পেজারে বিস্ফোরণ ঘটায়। পেজার হচ্ছে এক ধরনের পুরোনো তারবিহীন যোগাযোগ ডিভাইস, যা দিয়ে বার্তা পাঠানো ও গ্রহণ করা যায়।

আরদেস্তানি জানান, রাইসির কাছেও এ ধরনের একটি পেজার ছিল, যা ইসরায়েলের কাছে গোপন ছিল না। তার ধারণা, আজারবাইজান থেকে ইরানে ফেরার পথে রাইসির হেলিকপ্টার বিধ্বস্ত হয় এবং ইসরায়েল ওই পেজারে বিস্ফোরণ ঘটাতে পারে। ইরানের পক্ষ থেকে এ দুর্ঘটনার আনুষ্ঠানিক তদন্ত প্রতিবেদনে খারাপ আবহাওয়াকে হেলিকপ্টার বিধ্বস্তের কারণ হিসেবে উল্লেখ করা হলেও আরদেস্তানির মতে, এটি ইসরায়েলের নাশকতামূলক কর্মকাণ্ডের অংশ হতে পারে।

গত ১৯ মে আজারবাইজান-ইরান সীমান্তে একটি বাঁধ খোলার অনুষ্ঠান থেকে ফেরার সময় ভারজাকান অঞ্চলে ইব্রাহিম রাইসিকে বহনকারী একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়। এতে হেলিকপ্টারে থাকা ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি, পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দোল্লাহিয়ানসহ দেশটির কয়েকজন জ্যেষ্ঠ কর্মকর্তা নিহত হন। একদিন পর তাদের মরদেহ উদ্ধার করা হয়।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]