24076

09/23/2024 ত্রিপুরায় ১১ বাংলাদেশি গ্রেপ্তার

ত্রিপুরায় ১১ বাংলাদেশি গ্রেপ্তার

রাজটাইমস ডেস্ক

২৩ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৩৯

বৈথ নথিপত্র ছাড়া অনুপ্রবেশের অভিযোগে ভারতের উত্তরপূর্বাঞ্চলীয় রাজ্য ত্রিপুরায় ১১ বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়েছে। ত্রিপুরার রেলওয়ে পুলিশ (জিআরপি) অভিযান চালিয়ে ওই বাংলাদেশিদের গ্রেপ্তার করেছে।

গতকাল রবিবার দেশটির রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়ার (পিটিআই) এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, ভারতে অবৈধভাবে প্রবেশের অভিযোগে ত্রিপুরায় ১১ বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়েছে বলে সরকারি রেলওয়ে পুলিশ (জিআরপি) জানিয়েছে।

ত্রিপুরা জিআরপি পুলিশের জ্যেষ্ঠ এক কর্মকর্তা বলেছেন, বাংলাদেশিদের অনুপ্রবেশে সহায়তা করায় ভারতীয় তিন নাগরিককেও গ্রেপ্তার করা হয়েছে।

পিটিআইয়ের প্রতিবেদনে বলা হয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে জিআরপি পুলিশের একটি দল শনিবার সন্ধ্যায় আগরতলা রেলওয়ে স্টেশন থেকে বাংলাদেশিদের গ্রেপ্তার করেছে। ওই বাংলাদেশিরা ট্রেনে করে চেন্নাই ও আহমেদাবাদ যাওয়ার পরিকল্পনা করেছিলেন।

আগরতলা জিআরপি থানার ভারপ্রাপ্ত তপন দাস বলেন, বাংলাদেশিদের গ্রেপ্তারের পর আগরতলা সরকারি রেলওয়ে পুলিশ (জিআরপি) স্টেশনে নেওয়া হয়েছে। সেখানে পুলিশি জিজ্ঞাসাবাদে তারা অবৈধভাবে আন্তর্জাতিক সীমান্ত অতিক্রমের তথ্য স্বীকার করেছেন। একই সঙ্গে ওই বাংলাদেশিরা চেন্নাই ও আহমেদাবাদ যাওয়ার পরিকল্পনা করেছিলেন বলে জানিয়েছেন।

পুলিশের এই কর্মকর্তা বলেন, গ্রেপ্তারকৃত ১১ বাংলাদেশি ও তাদের তিন ভারতীয় সহায়তাকারীকে রোববার স্থানীয় আদালতে তোলা হয়। পরে আদালতে তাদের রিমান্ডের আবেদন করা হয়েছে।

এই ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন তাপস দাস।

সূত্র: পিটিআই।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]