24123

09/25/2024 ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্টের আগে এবার নতুন শঙ্কা

ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্টের আগে এবার নতুন শঙ্কা

রাজটাইমস ডেস্ক

২৫ সেপ্টেম্বর ২০২৪ ১৮:১৬

ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথমটিতে দারুণ এক জয় পেয়েছে ভারত। ২৮০ রানের বিশাল জয়ের পর এবার দ্বিতীয় টেস্টের পালা। দুই দলের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে কানপুরে। এই ম্যাচের আগে নতুন শঙ্কা দেখা দিয়েছে।

বাংলাদেশের বিপক্ষে সিরিজ শুরুর আগে থেকেই প্রতিবাদ করছে অখিল ভারত হিন্দু মহাসভা। এ কারণে ক্রিকেটারদের নিরাপত্তা জোরদার করা হয়েছে। সেই সঙ্গে এই ম্যাচে বৃষ্টির শঙ্কাও আছে। কানপুর টেস্টের প্রথম দুই দিন বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে।

এদিকে দুই দল দ্বিতীয় টেস্টে মাঠে নামার আগে নতুন শঙ্কা দেখা দিয়েছে। কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। তবে ম্যাচ শুরুর তিন দিন আগে উত্তর প্রদেশের পাবলিক ওয়ার্কস ডিপার্টমেন্ট (পিডব্লিউডি) এই ভেন্যুর একটি স্ট্যান্ডকে বিপজ্জনক ঘোষণা দিয়েছে।

বেলকনি ‘সি’ নিয়ে এই শঙ্কার কথা জানিয়েছে সংস্থাটি। এই স্ট্যান্ডে বেশি দর্শক হলে তা ভেঙ্গে পড়তে পারে শঙ্কার কথা জানানো হয়েছে। পিডব্লিউডির এক কর্মকর্তা বলেছেন, রিশব পন্ত ছক্কা মারার পর যদি ৫০ জন দর্শক এখানে উদযাপন করে তাহলে বিপজ্জনক হতে পারে।

এদিকে এই স্ট্যান্ড নিয়ে এমন শঙ্কা থাকায় উত্তর প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী অঙ্কিত চ্যাটার্জি বলেছেন, শঙ্কা থাকায় এই স্ট্যান্ডের সব টিকিট বিক্রি করা হবে না।

এদিকে দুই দলের ম্যাচটির আগে ক্রিকেটারদের নিরাপত্তাও জোরদার করা হয়েছে। টেস্ট সিরিজের পর দুই দলই তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে। আসন্ন এ সিরিজ ঘিরে আগেই হুমকি দিয়ে রেখেছিল অখিল ভারত হিন্দু মহাসভা। কানপুর টেস্টের আগেও তারা প্রতিবাদ করেছে।

এমন অবস্থায় ক্রিকেটারদের নিরাপত্তা জোরদার করা হয়েছে জানিয়ে কানপুরের পুলিশ কমিশনার হরিশ চন্দ্র বলেন, ‘হোটেল থেকে মাঠ পর্যন্ত দুই দলকে তিন স্তরের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব অ্যান্টি–টেররিজম স্কোয়াডকে (এটিএস) দেওয়া হয়েছে। পুলিশ বাংলাদেশ পরিস্থিতি নিয়ে সতর্ক। এই ম্যাচের জন্য কঠিন নিরাপত্তাব্যবস্থা রাখা হয়েছে। আমরা গোয়েন্দা সংস্থার কাছ থেকেও তথ্য নিচ্ছি। কেউ প্রতিবাদের চেষ্টা করলে বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]