24129

09/26/2024 কানপুর টেস্টে তিন পরিবর্তনের ইঙ্গিত ভারতের

কানপুর টেস্টে তিন পরিবর্তনের ইঙ্গিত ভারতের

রাজটাইমস ডেস্ক

২৫ সেপ্টেম্বর ২০২৪ ২২:৩২

চেন্নাই টেস্ট শেষ হতেই কানপুরের দ্বিতীয় টেস্টের জন্য স্কোয়াড ঘোষণা করে ভারত। গুঞ্জন থাকলেও দলে জায়গা হয়নি পেসার মোহাম্মদ শামির। কেননা নির্বাচক অজিত আগারকার প্রথম টেস্টের স্কোয়াডেই ভরসা রেখেছেন। তবে অপরিবর্তিত একাদশ থাকলেও মূল একাদশে রদবদলের গুঞ্জন শোনা গিয়েছিল। তখন সকলে ধারণা করছিলেন লোকেশ রাহুলের পরিবর্তে হয়তো দলে জায়গা পেতে যাচ্ছেন সরফরাজ খান।

কিন্তু মঙ্গলবার থেকেই ভারতীয় গণমাধ্যম সুর পাল্টে জানিয়েছিল কানপুরে টেস্টের পরিবর্তে সরফরাজকে মুম্বাই রাজ্য দলের হয়ে ইরানি কাপ খেলার জন্য পাঠানো হতে পারে। যদিও তার সঠিক কোনো নিশ্চয়তা ছিল না। তবে দিন শেষে ভারতীয় গণমাধ্যমের সে দাবিই সত্য হয়েছে। রঞ্জি ট্রফির চ্যাম্পিয়ন মুম্বাই দলের হয়ে ইরানি কাপ মাতাতে চলে যাচ্ছেন সরফরাজ খান।

শুধু সরফরাজই নয় ইরানি কাপের জন্য ভারতের কানপুর টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়ছেন আরও দুই তারকা। উইকেটরক্ষক ব্যাটার ধ্রুব জুরেল এবং পেসার ইয়াশ দয়ালও রয়েছেন। তবে তারা মুম্বাইয়ে হয়ে নয় ‘রেস্ট অব ইন্ডিয়া’ দলের হয়ে ২২ গজ মাতাবেন।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) এক অফিসিয়াল বার্তায় এই তিন তারকাকে দ্বিতীয় টেস্টের স্কোয়াড থেকে সরিয়ে নেয়ার আনুষ্ঠানিক ঘোষণা দেয় ভারতের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)। বিজ্ঞপ্তিতে বলা হয়, ধ্রুব জুরেল ও ইয়াশ দয়াল রেস্ট অব ইন্ডিয়া দলে ডাক পেয়েছে এবং কানপুরে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্ট ম্যাচে অংশ না নেয়ার সাপেক্ষে তাদেরকে দলে থাকা নিশ্চিত করা হবে।

এর আগে গত সোমবার (২৩ সেপ্টেম্বর) ভারতের গণমাধ্যম পিটিআই জানিয়েছিল, রঞ্জি ট্রফির বিজয়ী মুম্বাই দলে জায়গা পাচ্ছেন সরফরাজ খান। সেটাই নিশ্চিত করা হয়েছে মঙ্গলবারের ওই একই বিবৃতিতে। যেখানে বলা হয়েছে, দ্বিতীয় টেস্টের জন্য ভারতের স্কোয়াডে ডাক পাওয়া সরফরাজ খানকে মুম্বাইয়ের হয়ে খেলার জন্য ছেড়ে দেয়া হবে।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]