24175

09/28/2024 ফেসবুকে বিবাহিত বলে প্রচারণা, ছাত্রদল সভাপতির জিডি

ফেসবুকে বিবাহিত বলে প্রচারণা, ছাত্রদল সভাপতির জিডি

রাজটাইমস ডেস্ক

২৮ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৪৬

ব্যক্তিজীবনে অবিবাহিত হলেও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাকিবুল ইসলাম ‘বিবাহিত’ বলে প্রচারণা চালানোর অভিযোগ উঠেছে। ছাত্রদলের নেতাকর্মীরা একে গুজব বলে পাল্টা প্রচারণা চালাচ্ছেন। তবে বিব্রতকর এমন প্রচারণার বিষয়টি জানিয়ে শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) শাহবাগ থানায় উপস্থিত হয়ে তিনি এই জিডি করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০০৬-০৭ শিক্ষাবর্ষের ছাত্র রাকিবুল গত ১ মার্চ ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতির দায়িত্ব পান। তার আগে সংগঠনের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়কের দায়িত্ব পালন করেন তিনি।

জিডিতে রাকিবুল বলেন, ‘আমি মানুষ, আওয়ামী লীগ না।’ ‘অপরাজেয় ঢাকা বিশ্ববিদ্যালয়’ নামের দুটি ফেসবুক গ্রুপ থেকে মডারেটরদের মাধ্যমে তার নামে উদ্দেশ্যপ্রণোদিতভাবে মিথ্যা ও মানহানিকর তথ্য পোস্ট ও অ্যাপ্রুভ করে তাকে সামাজিক যোগাযোগমাধ্যমে হেয় প্রতিপন্ন করা হয়েছে। তিনি এই দুটি ফেসবুক গ্রুপের মডারেটরদের বিরুদ্ধে ব্যবস্থা চেয়েছেন।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) ‘অপরাজেয় ঢাকা বিশ্ববিদ্যালয়’ নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক–বর্তমান শিক্ষার্থীদের একটি ফেসবুক গ্রুপে তানিয়া সুলতানা নামের একটি অ্যাকাউন্ট থেকে ছাত্রদল সভাপতি রাকিবুল ইসলামের ছবিসহ পোস্ট দেওয়া হয়। ক্যাপশনে লেখা হয়, ‘বন্ধু ছাত্রসংগঠন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাকিবুল ইসলামের স্ত্রী, চার সন্তানসহ সবাইকে আল্লাহ সুস্থ রাখুন।’

এদিকে ছাত্রদলের অনেক নেতাকর্মী বিষয়টিকে ‘গুজব’ আখ্যা দিয়ে প্রতিবাদ জানিয়েছেন।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]