সফরসূচি ঘোষণা

নিউজিল্যান্ড সফরে যাবে টাইগাররা

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২০ ২১:১৩; আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২০ ২১:১৬

ফাইল ছবি

বাংলাদেশ ক্রিকেট টিমের শ্রীলঙ্কা সফর অনিশ্চয়তার মধ্যে থাকলেও নিশ্চিত হয়েছে আগামী বছরের নিউজিল্যান্ড সফর।

তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টির দুই সিরিজ খেলতে আগামী বছরের মার্চে নিউজিল্যান্ড খেলতে যাবে টাইগাররা।

দেশটির ক্রিকেট বোর্ড ক্রিকেট নিউজিল্যান্ড (এনজেডসি)ও ইতিমধ্যে বাংলাদেশের সাথে তাদের ম্যাচসূচি প্রকাশ করেছে।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন শ্রীলঙ্কা সফর স্থগিত করার পরদিনই বাংলাদেশের নিউজিল্যান্ড সফরের সূচি চূড়ান্ত হলো।

দুই দেশের মধ্যকার ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি হবে আগামী বছরের ১৩ মার্চ। পরের দুটি ওয়ানডে হবে ১৭ ও ২০ মার্চ। খেলাগুলো হবে যথাক্রমে ডানেডিন, ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটনে।

অন্যদিকে, দু'দেশের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী বছরের ২৩ মার্চ। পরের দুই ম্যাচ হবে ২৬ ও ২৮ মার্চ। খেলাগুলো হবে যথাক্রমে নেপিয়ার, অকল্যান্ড ও হ্যামিল্টনে।

এর আগে নিউজিল্যান্ডে গিয়ে এক ভয়াবহ অভিজ্ঞতার মুখোমুখি হন টাইগাররা। ওই সফরে ক্রাইস্টচার্চের একটি মসজিদে হামলা হয়। তখন পুরো সফর শেষ না করেই দেশে ফিরেন তামিম-মুশফিকরা। এক বছর বিরতি দিয়ে মার্চে ফের কিউই সফরে যাচ্ছে বাংলাদেশ।

বাংলাদেশ ছাড়াও ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, ও অস্ট্রেলিয়া যাবে নিউজিল্যান্ড সফরে। আগামী ২৭ নভেম্বর ঘরের মাঠে ক্রিকেট শুরু করবে নিউজিল্যান্ড। টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ খেলতে প্রথমে কিউই সফরে যাবে ওয়েস্ট ইন্ডিজ।

ক্যারিবিয়ানদের পরই কিউইরা মুখোমুখি হবে পাকিস্তানের। ডিসেম্বর ও জানুয়ারিতে টি-টোয়েন্টি ও টেস্ট খেলতে যাবে পাকিস্তান। ফেব্রুয়ারিতে কিইউসফরে যাবে অস্ট্রেলিয়া। এরপরই হবে বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ। সূত্র: ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ।

  • এসএইচ

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top