11856

04/28/2024 আজকের এক্সক্লুসিভ বাংলাদেশ

আজকের এক্সক্লুসিভ বাংলাদেশ

রাজটাইমস ডেস্ক

৫ নভেম্বর ২০২২ ২০:৪১


১. আন্তর্জাতিক হাসপাতাল চেইনগুলো ৫০০০ কোটি টাকা বিনিয়োগ করছ

স্থানীয় অংশীদারদের সঙ্গে মিলে এদেশে ব্যবসা সম্প্রসারণ ও উন্নত চিকিৎসাসেবা নিয়ে আসতে আগ্রহী হয়ে উঠেছে আন্তর্জাতিক হাসপাতাল চেইনগুলো। এ ধরনের যৌথ উদ্যোগের ফলে বেসরকারি হাসপাতালগুলোতে বিদ্যমান ৯৫ হাজার শয্যার সঙ্গে আরও ৩ হাজার শয্যা যুক্ত হবে। পাশাপাশি ১৫ হাজার কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে আশা করা যাচ্ছে। খবর টিবিএসের।

লিঙ্ক

২. চীন থেকে জ্বালানি তেল আমদানি: সুলভ না ভূরাজনীতি?

বিশ্বের অর্থনীতির প্রতিযোগিতায় যুক্তরাষ্ট্রের সাথে লিপ্ত চীন ক্রমেই শিল্প উৎপাদন বাড়িয়ে তুলছে। ফলে সঙ্গে বাড়ছে দেশটির শিল্প ও বিদ্যুৎ খাতের জ্বালানি ক্ষুধাও। খবর বণিক বার্তার।

লিঙ্ক

৩. ইশরাকের গাড়িবহরে হামলা

বরিশালমুখী বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের গাড়িবহর হামলার শিকার হয়েছে। এতে গাড়িতে থাকা বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। খবর যুগান্তরের।

লিঙ্ক

৪. কেনার পর মান যাচাইয়ে বিদেশ যাচ্ছে দুই প্রকৌশলী

সুইজারল্যান্ড থেকে সাতটি লিফট কেনার পর তা যাচাইয়ে বিদেশ যাচ্ছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) দুই প্রকৌশলী। যাথে যাচ্ছে তাদের স্ত্রীরাও। খবর যুগান্তরের।

লিঙ্ক

৫. মাঠেই খাওয়া, মাঠেই নামাজ, মাঠেই ঘুম

বরিশাল কার্যত বাংলাদেশ থেকে এখন বিচ্ছিন্ন। বন্ধ রয়েছে বরিশালগামী সব বাস চলাচল, লঞ্চসহ খেয়াঘাটও। চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। খবর যুগান্তরের।

লিঙ্ক

৬. প্লাস্টিক রিসাইক্লিং ‘ব্যর্থ উদ্যোগ’: গ্রিনপিসের গবেষণা

রিসাইক্লিং একটি জনপ্রিয় বর্জ্য অপসারণের প্রক্রিয়া। পরিবেশ দূষণ রোধে সবাই ঝুঁকছে রিসাইক্লিং এ। কিন্তু গবেষণা বলছে ভিন্ন কথা।

লিঙ্ক

 

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]