ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সম্পাদক

নিজ কেন্দ্রেও হেরেছেন  বাদশা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৯ জানুয়ারী ২০২৪ ১৭:৫১; আপডেট: ৯ জানুয়ারী ২০২৪ ১৮:০২

ফাইল ছবি

রাজশাহীতে নিজ কেন্দ্রেও হেরেছেন ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও ১৪ দলের প্রার্থী ফজলে হোসেন বাদশা। তিনি স্বতন্ত্র প্রার্থী ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ বাদশার কাছে প্রায় ২৪ হাজার ভোটের ব্যবধানে হারেন।

ফজলে হোসেন বাদশা নৌকার টিকিটেই ২০০৮ সাল থেকে এমপি ছিলেন। নগরবাসীর মতে, রাজশাহীতে ফজলে হোসেন বাদশার বা ওয়ার্কার্স পার্টির কোনো ভোটব্যাংক নেই। কেবলমাত্র দলের বড় একটি পদে থাকার কারণেই জোটের বিশেষ বিবেচনায় আওয়ামী লীগের ভোটে ১৫ বছর ধরে রাজশাহীর মতো গুরুত্বপূর্ণ আসনের এমপি ছিলেন তিনি। এছাড়া স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে বৈরিতা, নিজ দলের নেতাকর্মী সংকট এবং তরুণ ভোটারদের আকৃষ্ট করার মতো দলীয় এজেন্ডা না থাকায় হেরেছেন তিনি বলে মনে করেন স্থানীয়রা।

রাজশাহী-২ (সদর) আসনের এবারের ফলাফল বিশ্লেষণে দেখা গেছে, নৌকা প্রতীক নিয়ে বর্তমান এমপি ওয়ার্কার্স পার্টির নেতা ফজলে হোসেন বাদশা পেয়েছেন মাত্র ৩১ হাজার ৪৬০ ভোট। আর স্বতন্ত্র প্রার্থী হিসেবে মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা কাঁচি প্রতীকে পেয়েছেন ৫৫ হাজার ১৫৬ ভোট। ফলে প্রায় ২৪ হাজার ভোটের ব্যবধানে হেরেছেন ফজলে হোসেন বাদশা এমপি। তার নিজ কেন্দ্র জুলফিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের মোট ভোটার দুই হাজার ১৬০ জন। এমধ্যে ভোট পড়েছে মাত্র ৫৩৫টি। বাতিল হয়েছে ১২টি। স্বতন্ত্র প্রার্থী শফিকুর রহমান বাদশা পেয়েছেন ৩৪০ ভোট। আর ফজলে হোসেন বাদশা পেয়েছেন মাত্র ১৭৩ ভোট। যদিও রাজশাহীর প্রধান এ আসনটিতে ভোট পড়েছে মাত্র ২০ ভাগ।

উল্লেখ্য, রাজশাহীর ৬টি সংসদীয় আসনের মধ্যে বিভিন্ন কারণে গুরুত্বপূর্ণ সদর (রাজশাহী-২) আসন। এ আসনটি সিটি করর্পোরেশন এলাকার মধ্যেই সীমাবদ্ধ। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের কারণে এখানে আওয়ামী লীগ সাংগঠনিকভাবে বেশ শক্তিশালী।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top