প্রয়াত সাংবাদিক ওবায়দুর রহমানের মৃত্যুবার্ষিকী পালিত 

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২০ ০৬:২৭; আপডেট: ২ মে ২০২৪ ০৭:৪৯

সকল অপশক্তিকে রুখতে তরুণদের জাগ্রত হওয়ার আহবান জানিয়েছে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ।

রবিবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় রাজশাহী প্রেসক্লাব মিলনায়তনে প্রয়াত সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা ওবায়দুর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক স্মরণ সভায় বক্তারা এ আহবান জানান।

রাজশাহী প্রেসক্লাব ও স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলার সঞ্চালনায় অনুষ্ঠিত এ স্মরণ সভায় ঢাকা থেকে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরী।

এ সময় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, রাজশাহী সিটি প্রেসক্লাবের সভাপতি মো. জুলফিকার, স্মৃতি পরিষদের সহঃ সভাপতি সালাউদ্দীন মিন্টু, ফটো জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান আসাদ প্রমূখ। সভায় বাবার স্মৃতিচারণ করে বক্তব্য দেন প্রয়াত সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা ওবায়দুর রহমানের সন্তান ও জিটিভির রিপোর্টার রাশেদ রিপন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরী বলেন, বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও বিশিষ্টজনদের স্মরণে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ নানা কর্মসূচি চালিয়ে যাচ্ছে। এটা খুবই ইতিবাচক। মহামারী করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়ে তিনি বলেন, মাস্ক পরে ৫ ফুট দূরত্ব বজায় রেখে চলতে হবে। তবে হ্যান্ডশেক করা যাবেনা। এছাড়া সাবান দিয়ে কমপক্ষে ২০ সেকেন্ড ধরে হাত পরিস্কার করতে হবে।

স্মরণ বক্তারা বলেন, জনমুখী সাংবাদিকতা করতে সকল অশুভ শক্তির বিরুদ্ধে লড়াই-সংগ্রাম চালিয়ে যেতে হবে। তরুনদের জাগ্রত হতে হবে। তারা জাগ্রত হলেই অপশক্তি রুখে দেয়া সম্ভব হবে বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন। এদিন স্মরণ সভায় স্মৃতি পরিষদের সাংগঠনিক সম্পাদক আসাদুল হক দুখু, সদস্য মো. শরিফ উদ্দীন, দৈনিক ভোরের কাগজের রিপোর্টার আমানুল্লাহ আমান, রাকিবুল হাসানসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top