রাজশাহীতে সেনাবাহিনী প্রধান

ইনফ্যান্ট্রি রেজিমেন্টের কর্নেল অব দি রেজিমেন্টে অভিষিক্ত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৩ অক্টোবর ২০২১ ১৮:২৬; আপডেট: ৩ অক্টোবর ২০২১ ১৮:২৭

সেনাবাহিনী প্রধান ইনফ্যান্ট্রি রেজিমেন্টের কর্নেল অব দি রেজিমেন্টে অভিষিক্ত

বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের ‘কর্নেল অব দি রেজিমেন্ট ‘ হিসেবে অভিষিক্ত হলেন সেনাবাহিনী প্রধান বাংলাদেশ সেনাবাহিনীর পদাতিক কোর এর অন্তর্গত বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট ( বীর ) এর ৬ষ্ঠ কর্নেল অব দি রেজিমেন্ট হিসেবে অভিষিক্ত হলেন- সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, ওএসপি , এনডিইউ , পিএসসি , পিএইচডি। গতকাল রোববার রাজশাহী সেনানিবাস শহীদ কর্নেল আনিস প্যারেড গ্রাউন্ডে মনমুগ্ধকর ও ঐতিহ্যবাহী অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়।

অভিষেক অনুষ্ঠানের মধ্যে দিয়ে ‘কর্নেল অব দি রেজিমেন্ট’ হিসাবে সেনাবাহিনী প্রধান ঐতিহ্যবাহী সামরিক রীতি অনুযায়ী বাংলাদেশ সেনাবাহিনীর “রেজিমেন্ট অব দি মিলেনিয়াম” এর অভিভাবকের দায়িত্ব গ্রহণ করেন। অনুষ্ঠানে সেনাসদর, আর্মি ট্রেনিং এ্যান্ড ডকট্রিন কমান্ড, স্থানীয় ফরমেশন এবং বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের ঊর্ধ্বতন কর্মকর্তাগণসহ বিভিন্ন পদবীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

তিনি প্যারেড স্কয়্যারে পৌঁছালে সেনাবাহিনী প্রধানকে আনুষ্ঠানিক অভিবাদন জানানো হয় এবং বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের একটি চৌকষ দল তাকে ‘ গার্ড অব অনার প্রদান করে। এরপর বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের জ্যেষ্ঠতম অধিনায়ক এবং মাষ্টার ওয়ারেন্ট অফিসার সেনাবাহিনী প্রধানকে বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টর ‘ কর্নেল ব্যাংক ব্যাজ’ পরিয়ে দেন। অনুষ্ঠান শেষে তিনি বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের ১৬তম বাৎসরিক অধিনায়ক সম্মেলনে স্বাগত বক্তব্য দেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top