ইরানে ৯ জনকে হত্যা করেছে বন্দুকধারীরা

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২২ ১৭:৩৫; আপডেট: ২ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৫৩

দক্ষিণ ইরানে বিক্ষোভ চলাকালে দু’টি পৃথক হামলায় ৯ ব্যক্তি নিহত

দক্ষিণ ইরানে বিক্ষোভ চলাকালে দু’টি পৃথক হামলায় এক নারী ও দুই শিশুসহ ৯ জনকে গুলি করে হত্যা করেছে বন্দুকধারীরা। ওই হামলাকারীরা মোটরবাইকে করে এসে ওই আক্রমণ চালায়।

বৃহস্পতিবার ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম এসব তথ্য জানিয়েছে।

দেশটির খুজেস্তান প্রদেশের একজন ঊর্ধ্বতন বিচার বিভাগীয় কর্মকর্তা বলেছেন, বুধবার ইজেহ এলাকায় বিক্ষোভকারী ও নিরাপত্তা বাহিনীর ওপর প্রথম হামলার পর তিন সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে এবং অন্যদের খোঁজ করা হচ্ছে।

চার ঘণ্টা পরে ইরানের তৃতীয় বৃহত্তম শহর ইস্ফাহানে এক পৃথক হামলায় মোটরসাইকেলে থাকা দুই হামলাকারী বাসিজ আধাসামরিক বাহিনীর সদস্যদের ওপর স্বয়ংক্রিয় অস্ত্রের মাধ্যমে গুলি চালায়। এ সময় দু’জন নিহত এবং দু’জন আহত হয়। ইরানি বার্তা সংস্থা ফারস এমন তথ্য জানিয়েছে।

দেশটিতে জ্বালানির মূল্য বৃদ্ধির বিরুদ্ধে রক্তক্ষয়ী অস্থিরতার তৃতীয় বার্ষিকীতে এমন হামলার ঘটনা সংঘটিত হয়। এ সময় মাশা আমিনির মৃত্যুর প্রতিবাদে হওয়া এক বিক্ষোভে এমন হামলা হয়।

সরকারি বার্তা সংস্থা ইরনা জানিয়েছে, ‘বৃহস্পতিবার ভোরে দু’জন আহত ব্যক্তি মারা গেছে, এতে মৃতের সংখ্যা হয়েছে সাতজন এবং আহতের সংখ্যা হয়েছে আটজন।

প্রাদেশিক রাজধানী আহভাজের জোন্ডিশাপুর হাসপাতালের একজন কর্মকর্তা বলেছেন, নিহতদের মধ্যে একজন ৪৫ বছর বয়সী নারী এবং ৯ ও ১৩ বছর বয়সী দু’টি শিশু রয়েছে।

সূত্র : আরব নিউজ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top