মেক্সিকোয় বাস খাদে পড়ে নিহত ১৮

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ৪ আগস্ট ২০২৩ ১৭:১৮; আপডেট: ৫ আগস্ট ২০২৩ ২২:০৬

ছবি: সংগৃহীত

মেক্সিকোর উত্তর-পশ্চিমাঞ্চলে বিদেশি অভিবাসী ও স্থানীয়দের বহনকারী একটি বাস খাদে পড়ে অন্তত ১৮ জন নিহত হয়েছেন। এ ঘটনায় অন্তত ২৩ জন আহত হয়েছেন।

স্থানীয় সময় বৃহস্পতিবার বাসটি মহাসড়ক থেকে খাদে পড়ে গেলে প্রাণ হারান এই ১৮ জন। শুক্রবার সংশ্লিষ্টদের বরাতে এ তথ্য জানায় বার্তা সংস্থা রয়টার্স।

দেশটির সিভিল প্রোটেকশন এজেন্সি জানিয়েছে, যাত্রীদের বেশিরভাগই বিদেশি। বিশেষ করে ভারত, ডোমিনিকান রিপাবলিক ও আফ্রিকা দেশ থেকে তারা এসেছেন। এদের মধ্যে কেউ কেউ মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশের জন্য তিজুয়ানা যাচ্ছিলেন।

সংস্থাটি জানিয়েছে, দ্রুতগতিতে গাড়ি চালানোর ফলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে একটি বেড়িবাঁধে পড়ে যান বলে সন্দেহ করা হচ্ছে। পরে চালককে আটক করা হয়।

মেক্সিকোতে মারাত্মক সড়ক দুর্ঘটনা অতি সাধারণ বিষয়। দেশটিতে উচ্চগতি, যানবাহনের ত্রুটি ও ড্রাইভারের ক্লান্তির কারণে বড় বড় দুর্ঘটনা ঘটে। মার্কিন যুক্তরাষ্ট্রে যাওয়ার পথে অভিবাসীদের মৃত্যুর একটি প্রধান কারণ সড়ক দুর্ঘটনা।

গত ফেব্রুয়ারিতে মেক্সিকোর দক্ষিণাঞ্চলীয় ওক্সাকা ও মধ্য পুয়েবলা রাজ্যে ভেনেজুয়েলা, কলম্বিয়া ও মধ্য আমেরিকার অভিবাসীসহ বাস দুর্ঘটনায় অন্তত ১৭ জন নিহত হন। গত জুলাইয়ে ওক্সাকায় একটি যাত্রীবাহী বাস পাহাড়ি রাস্তা থেকে পড়ে ২৯ জন নিহত হন।

২০২১ সালের ডিসেম্বরে ১৬০ জন অভিবাসীকে বহনকারী একটি বড় গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে। সে সময় ৫৬ জন নিহত হয়, যাদের বেশিরভাগই গুয়াতেমালার নাগরিক।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top