জাহাজ ডাকাতি করা সোমালিয়ান জলদস্যুদের আটকালো ভারতীয় নৌবাহিনী

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১৬ মার্চ ২০২৪ ১৮:০৫; আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ০৪:৪৯

ছবি: সংগৃহীত

বিশ্ব গণমাধ্যমের নজর এখন সোমালিয়ান জলদস্যুদের দিকে। বাংলাদেশি জাহাজ জিম্মি করে সোমালিয়া উপকূলে নেয়ার পরও থেমে নেই জলদস্যুরা। নতুন করে আন্তর্জাতিক জলসীমায় আরও একটি কার্গো জাহাজ জিম্মি করে সোমালীয় জলদস্যুর। তবে এবার ডাকাতি করা ওই কার্গো জাহাজ আটকে দিয়েছে ভারতীয় নৌবাহিনী।

শুধু তাই নয়, তাদের আত্মসমপর্ণের জন্য আহ্বান জানানো হয়েছে। বার্তা সংস্থা রয়টার্স এই খবর জানিয়েছে। আর ভারতীয় গণমাধ্যমও এ খবর গুরুত্বের সাথে প্রকাশ করছে।

শনিবার (১৬ মার্চ) ভারতীয় নৌবাহিনীর মুখপাত্র জানান, গত ১৪ ডিসেম্বর মাল্টিজ পতাকাবাহী রুয়েন কার্গো জাহাজ ছিনতাই করে সোমালিয়ান জলদস্যুরা। গতকাল শুক্রবার আন্তর্জাতিক জলসীমায় ভারতীয় নৌবাহিনীর জাহাজে গুলি চালালে ভারতীয় নৌবাহিনী তাদের জাহাজটি আটকে দেয়। এ সময় জাহাজে থাকা বেসামরিক নাগরিকদের ছেড়ে দেয়ারও আহ্বান জানানো হয় নৌবাহিনীর পক্ষ থেকে।

এদিকে ছিনতাইকৃত ওই মাল্টিজ জাহাজ ব্যবহার করেই বাংলাদেশি জাহাজ এমভি আব্দুল্লাহ ছিনতাই করা হয়ে থাকতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে ইউরোপীয় ইউনিয়ন। এমভি আবদুল্লাহ এখনো উদ্ধার করা সম্ভব হয়নি। তবে বাংলাদেশি ২৩ নাবিক এখনও সুস্থ ও নিরাপদে আছেন বলে জানা গেছে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top