ইউক্রেনের পর টার্গেট মলদোভা!

ডেক্স রির্পোট | প্রকাশিত: ৩ মার্চ ২০২২ ০২:৫৫; আপডেট: ৩ মার্চ ২০২২ ০২:৫৬

ইউক্রেনে আগ্রাসন চালিয়েই কি ক্ষান্ত দেবে রাশিয়া? নাকি হুমকিতে আছে প্রতিবেশি অন্য দেশগুলোও! এমন আশঙ্কা ঘুরপাক খাচ্ছে পূর্ব ইউরোপের দেশগুলোর মধ্যে। সেই আশঙ্কা আরও বাড়িয়ে দিলো বেলারুশের প্রেসিডেন্ট আলেকজান্ডার লুকাশেঙ্কোর একটি ম্যাপ। ওই ম্যাপ বলছে ইউক্রেনের পরই মলদোভায় আক্রমণ করতে যাচ্ছে রাশিয়া। ডেইলি মেইলের খবরে বলা হয়, চলমান যুদ্ধ সম্পর্কে নিরাপত্তা কর্মকর্তাদের সঙ্গে আলোচনার সময় ওই ম্যাপটি প্রদর্শন করেন লুকাশেঙ্কো।

এতে ইউক্রেনের বিভিন্ন শহরে রুশ বাহিনীর হামলার চিহ্ন দেয়া ছিল। এছাড়া বর্তমানে রুশ বাহিনী কোথায় আছে, কোন দিকে তারা যাচ্ছে এবং কোন শহরে সামনে আক্রমণ করবে তাও উল্লেখ ছিল ওই ম্যাপে। আর এতেই দেখা গেছে ইউক্রেনের ওডেসা শহর থেকে মলদোভার সীমান্তের দিকে যাত্রা করছে রুশ বাহিনী। পশ্চিমা গণমাধ্যম এখন বলছে, নিজের অজান্তেই রাশিয়ার যুদ্ধ পরিকল্পনা ফাঁস করে দিয়েছেন লুকাশেঙ্কো।

ওই ম্যাপ অনুযায়ী ক্রাইমিয়া থেকে ইউক্রেনের শহর খারসনে হামলা করবে রাশিয়া, যা এরইমধ্যে হয়ে গেছে।
এছাড়া রাজধানী কিয়েভসহ ইউক্রেনের যেসব শহরে রাশিয়া আক্রমণ করেছে তার নিখুঁত অবস্থান দেয়া আছে তাতে। তবে শুধু ইউক্রেনই নয়, প্রতিবেশি মলদোভার মধ্যেও রাশিয়া আক্রমণ করতে যাচ্ছে এমন চিহ্ন দেয়া রয়েছে তাতে। এরপরই প্রশ্ন উঠেছে, তাহলে কি মলদোভাই রাশিয়ার পরবর্তী টার্গেট!



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top