সাবেক ফুটবলার আমিনুলকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১৫ জানুয়ারী ২০২৪ ২০:৫৮; আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ০১:২০

ছবি: সংগৃহীত

বিএনপির মহাসমাবেশ চলাকালীন সময়ে পুলিশ সদস্য নিহতের ঘটনায় করা মামলায় বিএনপি ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব ও সাবেক ফুটবলার আমিনুল হককে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আমিনুলকে হাজির করা হয়। এরপর তার উপস্থিতিতে ২৮ অক্টোবরের ঘটনায় পল্টন থানার দায়ের করা পৃথক পাঁচ মামলায় তাকে গ্রেফতার দেখান আদালত। পরবর্তীতে পুলিশ কনস্টেবল হত্যা মামলায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক মো. তরিকুল ইসলাম।

অপরদিকে আসামি পক্ষের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ রিমান্ডের আবেদন বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। এসময় রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর জামিন ও রিমান্ডের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। একইসঙ্গে জেলগেটে একদিনের জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।

জানা যায়, গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ ছিল। মহাসমাবেশ ঘিরে সকাল থেকেই নয়াপল্টন ও এর আশপাশের এলাকায় বিএনপি নেতাকর্মীদের ঢল নামে। দুপুরে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ শুরু হলে এক পর্যায়ে মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। সংঘর্ষ চলাকালে ফকিরাপুলের বক্স কালভার্ট রোড এলাকায় মাথায় আঘাত পেয়ে রাস্তায় পড়ে যান দায়িত্বরত পুলিশ সদস্য আমিরুল।

পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় পরদিন ২৯ অক্টোবর রাজধানীর পল্টন মডেল থানায় এসআই মাসুক মিয়া বাদী হয়ে হত্যা মামলা করেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top