নাটোরে জেলা যুবলীগের সভাপতি এহিয়া চৌধুরীকে গ্রেফতার, দুই ঘণ্টার মধ্যেই জামিন

নাটোর প্রতিনিধি | প্রকাশিত: ৮ আগস্ট ২০২১ ০২:১৮; আপডেট: ৪ মে ২০২৪ ১৮:৪৭

নাটোর জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি বাসিরুর রহমান খান ওরফে এহিয়া চৌধুরী
নাটোর জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি বাসিরুর রহমান খান চৌধুরীকে শনিবার বিকেল সাড়ে চারটায় গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারের পৌনে দুই ঘন্টার মধ্যে পুলিশ তাকে নাটোরের আদালতে হাজির করে এবং আদালত তাকে জামিনে মুক্তি দিয়েছে।
 
নাটোর থানা ও গোয়েন্দা পুলিশ যৌথ অভিযান চালিয়ে শহরের নিচাবাজারের চৌধুরী পাড়ার তার নিজ বাস ভবন থেকে আটক করে। বাসিরুর রহমান খান ওরফে এহিয়া চৌধুরী স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের ঘনিষ্টজন। 
 
নাটোর সদর থানার ওসি আব্দুল মতিন জানান, নাটোর জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি বাসিরুর রহমান খান চৌধুরীকে শনিবার বিকেলে নাটোর থানা পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশ যৌথ অভিযান চালিয়ে আটক করে। আটক যুবলীগ সভাপতি ব্যাংকের ঋণ খেলাপি ছিলেন। পরে তার জমা দেয়া চেক ডিজঅনার হওয়ায় ঢাকার আদালতের চারটি মামলায় গ্রেফতারি পরোয়ানা (ওয়ারেন্ট) জারি হওয়ায় তাকে আটক করা হয়। আটকের পরপরই তাকে নাটোরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে আদালতের বিচারক আবু সাঈদ তাকে জামিনে মুক্তি দিয়েছেন।
 
প্রসঙ্গত, গত ২০ জুলাই নাটোর জেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটি গঠনের পর তা মেনে না নিয়ে সদরের সংসদ সদস্য পন্থিরা নতুন কমিটির সভাপতি অ্যাডভোকেট ইসতিয়াক আহমেদ ডলারের পিতাকে রাজাকার ও সাধারণ সম্পাদক শফিউল আযম স্বপন মাদক সম্রাটের ভাই আখ্যা দিয়ে সংবাদ সম্মেলন করে কমিটি বাতিলের দাবী জানায়। পরের দিন এই দুই নেতা পালটা সংবাদ সম্মেলন করে সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের পিতা হাসান আলী সরদারকে রাজাকার বলে দাবি করে। পরে নাটোরের চার সংসদ সদস্য স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠা বার্ষিকীর ভার্চুয়াল অনুষ্ঠানে এক সাথে কাজ করার এবং সদরের সংসদ সদস্যের বিপক্ষে অবস্থান নেয়ার ঘোষণা দেন। এসব ঘটনার জের ধরে নাটোরের ক্ষমতাসীন দলের রাজনীতিতে একের পর টানাপোড়েনের মাঝে শনিবার সদরের সংসদ সদস্যের পক্ষে থাকা জেলা যুবলীগ সভাপতি বাসিরুর রহমান খান ওরফে এহিয়া চৌধুরী গ্রেফতারের খবরে শহরে নতুন করে উৎকণ্ঠা শুরু হয়। অবশেষে পৌনে দুই ঘন্টার আগেই তার জামিন দেয় আদালত।
 
 
এসকে
 
 
 
 
 
 
 


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top