রাজশাহী মহানগর শিবির সেক্রেটারীসহ আটক ৬

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৪ মে ২০২২ ১৮:৪২; আপডেট: ১৪ মে ২০২২ ১৮:৪৮

বাংলাদেশ ইসলামী ছাত্র শিবির রাজশাহী মহানগরীর সেক্রেটারী ডাঃ ওসামা রাইয়ানসহ শিবিরের ৬ জন নেতা কর্মী কে আটক করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ। আটকৃত অন্য নেতৃবৃন্দ হলেন, মো. সিফাত আলম (২৬), মো. শফিউল আলম(২৭), মো. সালাউদ্দিন (২৫), মো. মিকদাদ হোসেন তোহা (২৬) ও মো. আ. রহমান (২২)।

শনিবার (১৪ মে) রাজশাহী মেট্রোপলিট্রন পুলিশের জনসংযোগ শাখা থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্জাচিত করা হয়। পুলিশ জানায়, শুক্রবার (১৩ মে) রাত সোয়া ৯ টায় কর্ণহার থানার শিষাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ থেকে নগরীতে সন্ত্রাসী কার্যক্রম সংঘটনের লক্ষে ষড়যন্ত্র করাকালে ৬ জন জামায়াত-শিবিরকর্মীকে আটক করে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার রাতে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিবি) মো. আরেফিন জুয়েলের তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) মো. আব্দুল্লাহ আল মাসুদ, অফিসার ইনচার্জ কর্ণহার থানা ও পুলিশ পরিদর্শক মো. আশিক ইকবাল গোয়েন্দা শাখার নেতৃত্বে একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কর্ণহার থানার শিষাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে ৩৫-৪০ জন জামায়াত শিবিরের নেতাকর্মী দেশ বিরোধী ষড়যন্ত্র এবং নাশকতা পরিকল্পনার উদ্দেশ্যে সমবেত হয়েছে।

আরও বলা হয়, এমন সংবাদের ভিত্তিতে ঐ টিম রাত সোয়া ৯ টায় অভিযান পরিচালনা করে তাদের আটক করে। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যরা পালিয়ে যায়। তাদের কাছ থেকে জিহাদী বই ও মিছিলের ব্যানারসহ তাদের ব্যবহৃত ৪টি মোটরসাইকেল জব্দ করা হয়। 

ছাত্র শিবির রাজশাহী মহানগরীর সেক্রেটারী ডাঃ ওসামা রাইয়ান

জামায়াতের প্রতিবাদ
বাংলাদেশ ইসলামী ছাত্র শিবির রাজশাহী মহানগরীর সেক্রেটারী ডাঃ ওসামা রাইয়ানসহ শিবিরের ৬ জন নেতাকে অন্যায়ভাবে গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়ে যৌথ বিবৃতি দিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী রাজশাহী মহানগরীর আমির ও কেন্দ্রীয় কর্মপরিযদের সদস্য মাওলানা ড. কেরামত আলী, নায়েবে আমির অধ্যক্ষ সিদ্দিক হোসেন, এ্যড.আবু মোহাম্মদ সেলিম ও ভারপ্রাপ্ত সেক্রটারী অধ্যক্ষ মাহাবুবুল আহসান বুলবুল।
গতকাল শনিবার এক যৌথ বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, রাজশাহীর কর্ণহার থানাধীন শিষাপাড়া গ্রামে একটি সমাজসেবামূলক কাজ শেষে ফেরার পথে কর্ণহার থানার একদল পুলিশ বিনা ওরেন্টে ইসলামী ছাত্র শিবিরের রাজশাহী মহানগরীর সেক্রটারীসহ ৬ জন ছাত্রকে গ্রেপ্তার করোন। স্বাধীন রাষ্ট্রের মধ্যে পুলিশের এধরণের অন্যায় আচরণ আমাদের অবাক করেছে। যেখানে মানুষ আজ দ্রব্যমূল্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধিতে দিশাহারাএবং অসহায় মানুষের পাশে দাড়াতে সরকার ব্যর্থ হয়েছে, তখন শিবিরের সামাজিক কাজ প্রশংসার দাবী রাখে। কিন্তু সরকার তাদের বিরুদ্ধে পুলিশকে লেলিয়ে দিয়ে অন্যায় আচরণ করছে। তাদের মিথ্যা মামলা দিয়ে কোর্টে সর্পদ করেছে। নেতৃবৃন্দ অনতিবিলম্বে ছাত্র শিবিরের রাজশাহী মহানগরীর সেক্রেটারীসহ ৬ নেতার মুক্তির জোর দাবী জানান।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top