শিশুদের করোনার টিকা দেয়া শিগগির শুরু: স্বাস্থ্যমন্ত্রী

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৯ জুন ২০২২ ০৪:৪১; আপডেট: ২৯ জুন ২০২২ ০৪:৪২

ছবি: প্রতীকী

দেশে ৫ থেকে ১২ বছরের শিশুদের করোনার টিকা দেয়ার ঘোষণা দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, কিছুদিনের মধ্যেই টিকার কার্যক্রম শুরু হবে। ইতোমধ্যে বিশ্বস্বাস্থ্য সংস্থার অনুমতি পাওয়া গেছে।

মঙ্গলবার (২৮ জুন) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব পেডিয়াট্রিক নিউরোডিজঅর্ডার অ্যান্ড অটিজম (ইপনা) পরিচালিত সার্টিফিকেট কোর্স অন নিউরোডেপেলভমেন্ট ডিসঅর্ডার্স শীর্ষক কোর্সের উদ্বোধনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শিশু অনুষদের ডিন ও ইপনার প্রতিষ্ঠাতা পরিচালক অধ্যাপক ডা. শাহীন আখতার।

শুভেচ্ছা বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমেদ, কোষাধ্যাক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল ও শিশু নিউরোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. গোপেন কুমার কুণ্ডু।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয় অনুষ্ঠানটির মূল লক্ষ্য দেশব্যাপী স্নায়ুবিকাশজনিত সমস্যাসমূহের সেবা দানের জন্য দক্ষ জনশক্তি তৈরি ও জনসচেতনতা বৃদ্ধি করা।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top