ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে সারাদেশে ছাত্রশিবিরের বিক্ষোভ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৬ অক্টোবর ২০২২ ২১:১৫; আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ২৩:০২

সম্প্রতি ইডেন মহিলা কলেজে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনা এবং সারাদেশে ছাত্রলীগের চাঁদাবাজি, সিট বাণিজ্য, মাদক ব্যবসা, সাধারণ ছাত্রীদের হেনস্তা ও অনৈতিক কাজে বাধ্য করানোসহ নানা অপরাধমূলক কার্যকলাপের প্রতিবাদ ও ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধের দাবিতে রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

সোমবার (৩ অক্টোবর) দেশব্যাপী ঢাকা মহানগর পূর্ব, ঢাকা মহানগর দক্ষিণ, কুমিল্লা মহানগর, রাজশাহী ও খুলনা মহানগরসহ বিক্ষোভ মিছিল করে বিভিন্ন মহানগর ও জেলা শাখা।

বিক্ষোভ সমাবেশে অবিলম্বে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করার দাবি করে নেতৃবৃন্দরা বলেন, সারাদেশে ক্যাম্পাসগুলোতে ছাত্রলীগের সন্ত্রাস, চাঁদাবাজি, মাদক-কারবার, সিট বাণিজ্য, ধর্ষণসহ নানা অপরাধে সাধারণ ছাত্র-ছাত্রীরা অতিষ্ঠ। তাই অবিলম্বে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করে ক্যাম্পাস থেকে অভিযুক্তদের বহিষ্কার করতে হবে। অন্যথায় সাধারণ ছাত্রদের সাথে নিয়ে তাদের বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়ে তোলা হবে।

তারা আরও জানান, ছাত্র রাজনীতির পোষাকে ছাত্রলীগের ধারাবাহিক হত্যা, সন্ত্রাস ও নৈরাজ্যে ভয়াবহ আকার ধারণ করেছে। দেশের সর্ববৃহৎ নারী শিক্ষাপ্রতিষ্ঠান ইডেন মহিলা কলেজে মেয়েদের শিক্ষার জন্য পাঠিয়ে অভিভাবকদের ছাত্রলীগ নেত্রীদের দ্বারা নির্যাতনের অভিযোগ মাথা পেতে নিতে হচ্ছে।

গত কয়েকমাস ধরেই ছাত্রলীগ নিয়ে তুমুল বিতর্ক ‍ চলছে। বিতর্ক থেকে বাদ যাননি ছাত্রলীগ সভাপতি জয়ও। ২৪ সেপ্টেম্বর ইডেনে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ যেন ওই বিতর্কে ঘি ঢালার মত কাজ করেছে।

উল্লেখ্য, ২৪ সেপ্টেম্বর ইডেন কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে ১৬ জনকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া দুই গ্রুপের অভ্যন্তরীণ সংঘর্ষের ঘটনায় মামলা ও পাল্টা মামলা দায়ের করা হয়েছে।

সূত্রঃ দ্যা ডেইলি ক্যাম্পাস




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top