গাইবান্ধা-৫ উপ-নির্বাচনে ৫১ কেন্দ্রে ভোট স্থগিত

রাজ টাইমস ডেস্ক | প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২২ ০০:০১; আপডেট: ১৩ অক্টোবর ২০২২ ০০:৪০

ছবি: সংগৃহিত

গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনে উপ-নির্বাচনে ৫১ টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন। জালিয়াতির মাধ্যমে গোপন কক্ষে একজনের পরির্বতে আরেকজন ভোট দেয়াকে কেন্দ্র করে এসব ভোটকেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ ঘোষণা করা হয়।

  • বুধবার (১২ অক্টোবর) সকাল সাড়ে সোয়া ১১ টার দিক আমার সংবাদকে এ তথ্য নিশ্চিত করেছেন নির্বাচনের রিটার্নিং অফিসার ও রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম।

কেন্দ্রগুলো হল, সাঘাটা উপজেলার ভরতখালি উচ্চ বিদ্যালয় ও রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ফুলছড়ি উপজেলার ফুলছড়ি পাইলট উচ্চ বিদ্যালয়সহ ৫১ কেন্দ্র।

রিটার্নিং অফিসার মো. সাইফুল ইসলাম জানান, সাঘাটা উপজেলার ২৬ কেন্দ্র ও ফুলছড়ি উপজেলার ৫ কেন্দ্রে জালিয়াতির মাধ্যমে গোপন কক্ষে একজনের পরির্বতে আরেকজন ভোট দেয়ার অভিযোগে এসব কেন্দ্রের ভোট বন্ধ রাখা হয়েছে। উপনির্বাচনে সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত।

উল্লেখ্য, গাইবান্ধা-৫ আসনের দুই উপজেলার ১৭টি ইউনিয়নের ১৪৫টি ভোট কেন্দ্রে নারী-পুরুষ সহ ৩ লাখ ৩৯ হাজার ৭৪৩ জন ভোটার রয়েছে।

নিয়অনুযায়ী কোনো আসন শুন্য ঘোষণা করা হলে ৯০ দিনের মধ্যে উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। সে অনুযায়ী ১২ অক্টোবর বুধবার এই আসনে ভোটগ্রহণ করছেন নির্বাচন কমিশন।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মাহমুদ হাসান রিপন। লাঙল প্রতীক নিয়ে লড়ছেন জাতীয় পার্টির এ এইচ এম গোলাম শহীদ রনজু আর কুলা প্রতীক নিয়ে লড়ছেন বিকল্পধারা বাংলাদেশ‍‍`র জাহাঙ্গীর আলম।

এছাড়া নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দিতা করছেন নাহিদুজ্জামান নিশাদ (আপেল) ও সৈয়দ মাহবুবুর রহমান (ট্রাক) প্রতীক নিয়ে।

সূত্র: আমার সংবাদ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top