দেশের অর্থনীতি ধ্বংস করেছে আওয়ামী লীগ: চট্টগ্রামে জনসমুদ্রে ফখরুল

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২২ ১৬:৪৪; আপডেট: ২১ মে ২০২৪ ১২:৩৪

চট্টগ্রামে বিএনপির মহাসমাবেশ।

আওয়ামী লীগ সরকার বাংলাদেশের পুরো অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। খবর টিবিএসের।

"বিচার বিভাগ, পুলিশ, র্যাবকে দলীয়করণ করেছে সরকার। স্বাধীনতার মধ্য দিয়ে আমরা যে অধিকারগুলো পেয়েছিলাম ৫০ বছর পর সেসব অধিবারের জন্য এখন আবার যুদ্ধ করতে হচ্ছে", চট্টগ্রামে বিএনপির বিভাগীয় গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মির্জা ফখরুল ইসলাম।

বুধবার (১২ অক্টোবর) বিকেলে চট্টগ্রাম নগরীর পলোগ্রাউন্ড মাঠে এই গণসমাবেশ অনুষ্ঠিত হয়। এতে চট্টগ্রাম বিভাগের সকল জেলা ও চট্টগ্রাম মহানগর বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়।

বর্তমান সরকারের সমালোচনা করে মির্জা ফখরুল ইসলাম বলেন, খালেদা জিয়াকে রাজনীতি থেকে বিদায় করার জন্য তাকে সাজা দেওয়া হয়েছে।

"চট্টগ্রামসহ সারা দেশের ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে এই সরকার। মার্কিন যুক্তরাষ্ট্র র‍্যাবকে নিষেধাজ্ঞা দিয়েছে। নিষেধাজ্ঞা দিতে হবে সরকারকে," বলেন তিনি।

"চট্টগ্রামে জনসভায় আসার পথে অনেকের গাড়ি বন্ধ করে দিয়েছে। গাড়ি ভাংচুর করেছে। রাতে নেতাকর্মীদের বাসায় পুলিশ অভিযান চালিয়েছে। গ্রেপ্তার করেছে। কিন্তু করো সভায় আসা ঠেকাতে পারেনি।"

শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে বলে সংসদ বিলুপ্তের দাবি জানান তিনি।

"সংসদকে বিলুপ্ত করতে হবে। নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিতে হবে। সেই সরকার নতুন নির্বাচন কমিশন গঠন করবে। সেই কমিশন রাজনৈতিক দলগুলোকে সম্পৃক্ত করে জনগনের কাছে একটি নিরপেক্ষ অবাধ সুষ্ঠ নির্বাচন আয়োজন করবে।


তিনি বলেন, দ্রব্যমুল্যের উর্ধগতির প্রতিবাদে আন্দোলন করতে গিয়ে ৫ জন নেতাকর্মী খুন হয়েছে। তারা সবাই সাধারণ পরিবারের ছেলে। আমরা এই দেশের যতগুলো সমস্যা আছে সেগুলো গুরুত্বের সাথে বিবেচনা করে অর্থনৈতিক সমস্যা সমাধানের চেষ্টা করবো। আমরা চাল ডাল তেল সহ সকল নিত্যপণ্যের দাম কমিয়ে আনার চেষ্টা করবো। কর্মসংস্থানের ব্যবস্থা করবো। দলীয়করণ নয়, আমরা মেধার ভিত্তিতে সকলকে চাকরির ব্যবস্থা করবো।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন তার বক্তব্যে বিএনপির নেতাকর্মীদের উদ্দেশ্য বলেন, 'কোনো সভা-সমাবেশ আওয়ামী লীগের যে নেতাকর্মীরা বাধা দিতে চেষ্টা করবে আপনারা তাদের লিস্ট তৈরি করুন। তাদের বিচার আমরা নয়; জনগণ করবে।'

পুলিশ বিএনপি নেতা কর্মীদের বাড়িতে হামলা চালিয়েছে, নেতাকর্মীকে হোটেল-রাস্তা থেকে গ্রেপ্তার করেছে বলে তার বক্তব্যে বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির নেতা খন্দকার মোশারফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ, ইকবাল হাসান মাহমুদ টুকু, মো শাহজাহান, মীর মোহাম্মদ নাছির উদ্দিন, আবদুল আউয়াল মিন্টু, আমান উল্লা আমান, আবদুস সালাম, জয়নাল আবেদীন ফারুক, গোলাম আকবর খন্দকার, ভিপি জয়নাল, ভিপি জয়নাল, এস এম ফজলুল হক, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, মাহবুবুর রহমান শামিম, শহিদ উদ্দিন চৌধুরী এ্যনি, শামা ওবায়েদ সুলতান সালাউদ্দীন টুকু প্রমুখ।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top