আজকের এক্সক্লুসিভ বাংলাদেশ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২২ ২১:০৩; আপডেট: ১৬ নভেম্বর ২০২২ ২১:০৪

রাজটাইমস ডেস্ক

১. জাপানি রাষ্ট্রদূতের ভোটচুরি প্রসঙ্গে দেয়া বক্তব্যের ব্যাখ্যা চাইবে বাংলাদেশ

বিদেশি কূটনীতিকরা শিষ্টাচার লঙ্ঘন করলে সরকার কঠোর হবে এমন ঘোষণা দিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকির ভোটের আগে বালট বাক্স ভর্তি নিয়ে দেয়া বক্তব্য অনাকাঙ্ক্ষিত বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। খবর যুগান্তরের।

লিঙ্ক

২. সরকারি ঋণ ঠেকল ২৩ হাজার কোটি টাকায়

সরকারের আয় ও ব্যয়ের ভারসাম্যহীন অবস্থার প্রভাব পড়ছে ঋণ ব্যবস্থায়ও। ক্রমান্বয়ে কেন্দ্রীয় ব্যাংক থেকে ঋণ নিয়ে বাণিজ্যিক ব্যাংকের ঋণ পরিশোধ করায় সরকারের ঋণ বেড়ে দাঁড়িয়েছে ২২ হাজার ৮৬৩ কোটি টাকায়। খবর যুগান্তরের।

লিঙ্ক

৩. ছয় হাজার ৩০০ কর্মীকে ছাঁটাই আকিজ জুট মিলের

রপ্তানি চাহিদা কমে যাওয়ায় ও দেশের বাজারে পাটের মূল্যবৃদ্ধির কারণে নিজেদের পণ্য উৎপাদন কমিয়ে এনেছে সর্ববৃহৎ পাটকল আকিজ জুট মিল। ফলে এক বিশাল সংখ্যক জনগোষ্ঠীকে ছাঁটাই করতে হয়েছে প্রতিষ্ঠানটির। খবর টিবিএসের।

লিঙ্ক

৪. রাশিয়ার বিপক্ষে আনা প্রস্তাবে আবারও ভোট দেয়া থেকে বিরত থাকল বাংলাদেশ

আবারও জাতিসংঘে রাশিয়ার বিপক্ষে আনা প্রস্তাবে নিরপেক্ষতা দেখালো বাংলাদেশ। ভোটদানে বিরত থাকা ৭৩ টি দেশের মধ্যে অন্যতম হল বাংলাদেশ। খবর মানবজমিনের।

লিঙ্ক

৫. বাজারে ভোজ্যতেলের কমেছে সরবরাহ, বেড়েছে দাম

ভোজ্যতেলের দাম বাড়ানোর প্রস্তাব আটকে থাকায় বাজারে কমে গেছে ভোজ্যতেল সরবরাহে এবং বেড়েচে দাম। বড় দোকানে দেখা মিললেও ছোট দোকানগুলিতে পাওয়াটাই ভার। খবর প্রথম আলোর।

লিঙ্ক

৬. আজ থেকে শুরু মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির আবেদন

সারা বাংলাদেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয়েও এবারও বিভিন্ন শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হবে ডিজিটাল লটারির (অনলাইন লটারি) মাধ্যমে। আজ বুধবার থেকে এ ভর্তি আবেদন শুরু হবে।

লিঙ্ক



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top