ঢাকার প্রবেশপথগুলোতে কঠোর অবস্থানে পুলিশ

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২৯ জুলাই ২০২৩ ১৩:৪৯; আপডেট: ৩ মে ২০২৪ ০২:৫১

ছবি: সংগৃহীত

ঢাকার প্রবেশপথগুলোতে রাজনৈতিক কর্মসূচির ঘোষণায় জনমনে তৈরি হয়েছে উদ্বেগ। পরিস্থিতি সামাল দিতে পয়েন্টগুলোতে কঠোর অবস্থানে থাকার কথা জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ-ডিএমপি। কোনো দলকেই তারা মাঠে নামার অনুমতি দেবে না জানানো হয়েছে তাদের পক্ষ থেকে।

শুক্রবার (২৮ জুলাই) ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক জানান, কাউকে কর্মসূচি পালনের অনুমতি দেওয়া হয়নি।

কেউ কর্মসূচি পালন করলে আইনানুগ ব্যবস্থা যা নেওয়ার, তাই করা হবে। তিনি আরও বলেন, মানববন্ধনের মতো কর্মসূচিতেও প্রবেশ পথ সামান্য সময় বন্ধ থাকলেই তীব্র যানজট তৈরি হয়। এমনটি হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে বিকেলে নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ শেষে অবিলম্বে বর্তমান সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবিতে যুগপৎ আন্দোলনের দ্বিতীয় ধাপের নতুন কর্মসূচি ঘোষণা করে বিএনপি।

সে অনুযায়ী, শনিবার সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ঢাকার প্রবেশপথ গুলোতে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচির ঘোষণা দেয় তারা। এরপর একই স্থানে পাল্টা শান্তি সমাবেশের ঘোষণা দেয় আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলো। তবে ডিএমপির অনুমতি না মেলায় শুক্রবার রাতে কর্মসূচী থেকে সরে আসে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

এর আগে শুক্রবার প্রধান দুই দলের পাল্টাপাল্টি কর্মসূচি ঘিরে তৈরি হওয়া শঙ্কা এড়াতে রাজধানীর প্রবেশপথ ও গুরুত্বপূর্ন সড়কগুলোতে কঠোর অবস্থানে ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। দেখা গেছে, টেকনিক্যাল, মাজার রোড বা গাবতলীতে সেভাবে চেকপোস্টের মাধ্যমে তল্লাশি না হলেও আমিনবাজারে রাজধানীগামী বাসে কঠোর তল্লাশি করছেন পুলিশ সদস্যরা। রাস্তায় বেরিকেড দিয়ে প্রত্যেক গাড়িতে ঢুকে তল্লাশি করে ছাড়া হচ্ছে। আমিনবাজারে জেলা পুলিশের পাশাপাশি জেলা

ডিবি পুলিশও কঠোর নজরদারিতে দায়িত্ব পালন করছে। এ ছাড়া, আমিনবাজার ব্রিজ পার হয়ে গাবতলীতে ঢোকার মুখেই পুলিশের নজরদারি থাকলেও তল্লাশি করা হচ্ছে না। তবে কোনো গাড়িকে সন্দেহ হলেই গাবলতীতে তল্লাশীসহ গাড়ির কাগজপত্র দেখছেন পুলিশের সার্জেন্ট।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top