পুরো জাতির চাওয়া একটা সুষ্ঠু নির্বাচন : ইসি আলমগীর

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২৪ ২২:৪০; আপডেট: ২২ মে ২০২৪ ০৩:০৭

ছবি: সংগৃহীত

নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর বলেছেন, আমাদের তথা পুরো জাতির চাওয়া একটা সুষ্ঠু নির্বাচন। আমরা সেই লক্ষ্যে কাজ করছি। আশা করছি, শরীয়তপুরে তিনটি ধাপের নির্বাচনই সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকেল সাড়ে ৪টায় শরীয়তপুরের নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, সিসি ক্যামেরা থাকবে না, এজন্য কোনো বাজেট নেই। আশা করি, তাপপ্রবাহ নির্বাচন পর্যন্ত থাকবে না। এ পরিস্থিতি থাকলেও কোনো সমস্যা হবে না। কারণ আমাদের প্রতিটি ভোটকেন্দ্রই স্কুল ও মাদ্রাসায় তৈরি করা। সে ক্ষেত্রে বেশি তাপমাত্রা বৃদ্ধি পেলে ভোটারদের বাইরে সিরিয়াল না দিয়ে রুমের মধ্যে রেখে ভোটগ্রহণ চলবে। এমপি-মন্ত্রীদের কোনো প্রকার প্রভাব বিস্তার করার সুযোগ নেই। যেই প্রভাব বিস্তারের চেষ্টা করবে তাকে আইনের আওতায় আসবে।

ইভিএমে কারচুপির সুযোগ কতটুকু জানতে চাইলে ইসি আলমগীর বলেন, আমাদের ইভিএম আমেরিকার ইভিএম একরকম নয়, আমাদেরটা আমেরিকার চেয়েও শক্তিশালী। সুতরাং ইভিএমে কোনো কারচুপির সুযোগ নেই। শান্তিপূর্ণ ও সুষ্ঠু নির্বাচনের যা যা করা দরকার তা করা হবে।

জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দিন আহাম্মেদের সভাপতিত্বে সভায় পুলিশ সুপার মো. মাহবুবুল আলম, জেলা নির্বাচন অফিসার আব্দুল মান্নানসহ নির্বাহী কর্মকর্তা ও থানার ওসিসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top