দফায় দফায় সংঘর্ষে রণক্ষেত্র যাত্রাবাড়ী, টোল প্লাজায় আগুন

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ১৭ জুলাই ২০২৪ ২৩:৫৯; আপডেট: ৮ সেপ্টেম্বর ২০২৪ ০৬:২৩

ছবি: সংগৃহিত

কোটা সংস্কারের দাবিতে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় প্রায় ৫ ঘণ্টাব্যাপী আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে পুলিশ এবং ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের সংঘর্ষ চলছে। এ ঘটনায় আন্দোলনকারীরা যাত্রাবাড়ী টোল প্লাজায় আগুন দিয়েছে। বর্তমানে সেখানে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া সেখানে র‌্যাব এবং বিজিবি সদস্যরাও অবস্থান করছে। কিন্তু এখনো পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি। দফায় দফায় চলছে সংঘর্ষ। আন্দোলনকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়ছে। এর আগে এ ঘটনায় ছয় জন গুলিবিদ্ধ হয়। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বুধবার (১৭ জুলাই) সন্ধ্যার আগে রাজধানী হানিফ ফ্লাইওভার এর টোল প্লাজার মুখে আন্দোলনকারীরা অবস্থান নেয় এবং সেখানে তারা টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে। পরে এতে পুলিশ বাধা দিলে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। পুলিশের সাথে যোগ দেয় আওয়ামী লীগ ও যুবলীগের কর্মীরা। তারা একসাথে আন্দোলনকারীদের ওপর চড়াও হয়। এখন পর্যন্ত এ ঘটনায় ছয় জন গুলিবিদ্ধ হওয়ার খবর জানা গেছে।

প্রায় ৫ ঘণ্টা হতে চললেও এখন পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারিনি পুলিশ। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। আন্দোলনকারীরা শনিরআখড়া এলাকার দিকে অবস্থান নিয়েছে। অন্যদিকে যুবলীগ ছাত্রলীগ এবং পুলিশ সদস্যরা অবস্থান নিয়েছে যাত্রাবাড়ী এলাকায়। পুরো এলাকার রাস্তায় ইট-পাটকেল এবং বড় বড় কাঠের টুকরো পড়ে আছে।

এই মুহূর্তে সেখানে পুলিশ সাঁজোয়া যান নিয়ে যাত্রাবাড়ী সড়কে কোটা আন্দোলনকারীদের গতিবিধি পর্যবেক্ষণ করছে। তাদের সাথে রয়েছে র‍্যাব সদস্যরা।

সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে কোটা আন্দোলনকারীদের সাথে পুলিশের সংঘর্ষে ছয়জন গুলিবিদ্ধ হয়। তারা হলেন- বাবু মিয়া (৫০) ও তার ছেলে রোহিত মিয়া (২), মো. ফয়সাল (১৮), মনিরুল ইসলাম (২০), পিয়াস (১৭) ও মো. সোহাগ মিয়া (২৭)। এদের মধ্যে ফয়সালের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।

ফয়সালকে ঢামেকে নিয়ে আসা তানজিল জানান, আমরা চারজন রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলাম। হঠাৎ ফয়সালসহ চারজন গুলিবিদ্ধ হন। পরে গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে আসি। ফয়সালকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, তার অবস্থা আশঙ্কাজনক।

গুলিবিদ্ধ বাবা-ছেলেকে ঢামেকে নিয়ে আসা লিপি আক্তার জানান, শনির আখড়া বর্ণমালা স্কুলের পাশের এক বাসার নিচতলায় বসা ছিলেন তারা। সেসময় জানালা দিয়ে গুলি এসে তার ছেলে ও স্বামী গুলিবিদ্ধ হন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top