দেশে ২৪ ঘন্টায় করোনায় ২৪৫ জনের মৃত্যু : নতুন আক্রান্ত ১১,৪৬৩

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১০ আগস্ট ২০২১ ০৪:৩৯; আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৪ ০৫:২০

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে ২৪৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২২ হাজার ৮৯৭ জনে। এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ১১ হাজার ৪৬৩ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৩ লাখ ৬৫ হাজার ৫৮ জনে। গত ২৪ ঘন্টায় শনাক্তের হার ২৪ দশমিক ৫২ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ৭২ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৬৮ শতাংশ।

আজ সোমবার (৯ আগস্ট) বিকালে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এর আগে রবিবার ২৪১, শনিবার ২৬১, শুক্রবার ২৪৮, বৃহস্পতিবার ২৬৪ (সর্বোচ্চ), বুধবার ২৪১, মঙ্গলবার ২৩৫ ও সোমবার ২৪৬ জনের মৃত্যু হয়। গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে করোনায় মৃতের সংখ্যা ২০০ ছাড়ায়। এ দিন মৃত্যু হয় ২০১ জনের। এরপর থেকে প্রায় প্রতিদিনই করোনায় দুই শতাধিক মানুষের মৃত্যু হচ্ছে।

আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৬৮ শতাংশ। গতকাল মৃত্যুর হার ছিল ১ দশমিক ৬৭ শতাংশ। গতকালের চেয়ে আজ দশমিক ০১ শতাংশ বেশি। এখন পর্যন্ত যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৫ হাজার ২৩০ জন, ৬৬ দশমিক ৫২ শতাংশ এবং নারী ৭ হাজার ৬৬৭ জন, ৩৩ দশমিক ৪৮ শতাংশ।

গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছর বয়সী ২ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ১৩ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ২০ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১৬ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৫৫ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৮৪ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৩৫ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ১৭ জন এবং ৯১ থেকে ১০০ বছর বয়সী ৩ জন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ ৮৩ জন, চট্টগ্রাম বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৭১ জন, রাজশাহী বিভাগে ১০ জন, খুলনা বিভাগে ২৫ জন, বরিশাল বিভাগে ৬ জন, সিলেট বিভাগে ১৮ জন, রংপুর বিভাগে ১৯ জন এবং ময়মনসিংহ বিভাগে ১৩ জন রয়েছে। এদের মধ্যে ১৮৫ জন সরকারি, ৪৯ জন বেসরকারি হাসপাতালে এবং ১১ জন বাসায় মারা গেছেন।

গত ২৪ ঘন্টায় ৪৭ হাজার ২০৭ জনের নমুনা পরীক্ষায় ১১ হাজার ৪৬৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ৪২ হাজার ৩ জনের নমুনা পরীক্ষায় ১০ হাজার ২৯৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ১ হাজার ১৬৪ জন বেশি শনাক্ত হয়েছে।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৪ দশমিক ২৮ শতাংশ। আগের দিন এই হার ছিল ২৪ দশমিক ৫২ শতাংশ।

সূত্র: বাসস/এএস



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top