ভিডিও কনফারেন্সে উদ্বোধন প্রধানমন্ত্রীর

শতভাগ বিদ্যুতায়নে যুক্ত হল আরো ৩১ উপজেলা

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৭ আগস্ট ২০২০ ১৯:২২; আপডেট: ২৭ আগস্ট ২০২০ ১৯:২৩

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

অবশেষে উন্মুক্ত হল দেশের ৩১ উপজেলার মানুষের শতভাগ বিদ্যুতায়ন সুবিধা ব্যবহারের দ্বার। বৃহস্পতিবার (২৭ আগস্ট) প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক ভিডিও কনফারেন্সে উদ্বোধনের মাধ্যমে এই সুবিধা ব্যবহারের পথ উন্মুক্ত করেন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সুবিধা ব্যবহার নিশ্চিতকরণে দুটি পাওয়ার প্ল্যান্ট, ১১টি গ্রিড সাব-স্টেশন, ৬টি নতুন সঞ্চালন লাইনের উদ্বোধন করেন।

মুজিববর্ষে ২০২০ থেকে ২০২১ সালের মধ্যে ঘরে ঘরে আলো জ্বালানোর প্রত্যয় ব্যক্ত করে উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ক্ষমতায় আসার পর আমাদের প্রধান চেষ্টা ছিল রাস্তাঘাটের উন্নয়ন ও বিদ্যুতের ব্যবস্থা। শুধু বাতি জ্বেলে বসে থাকা নয়। বিদ্যুৎ থাকলে কর্মসংস্থানের ও অর্থনৈতিক উন্নয়নের একটা সুযোগ সৃষ্টি হয়। ২০০৯ সালে সরকার গঠনের পর থেকে আমরা এ পর্যন্ত বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধি করতে পেরেছি। বিদ্যুৎ উৎপাদন ও গ্রাহক বাড়িয়েছি।

এর আগে দেশের ২৫৭টি উপজেলার মানুষ শতভাগ বিদ্যুতায়ন সুবিধার আওতায় আসেন। নতুন ৩১ উপজেলায় এই সুবিধা যুক্ত হওয়ায় মোট সংখ্যা দাঁড়িয়েছে ২৮৮টি উপজেলায়। এর ফলে দেশের ৯৭ শতাংশ মানুষ বিদ্যুৎ সুবিধা ভোগ করবে।

ডিসেম্বর নাগাদ শতভাগ বিদ্যুতায়নের আশা করছে সরকার এসনটাই জানা গেছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সূত্র থেকে।

  • খবর-যুগান্তর
    এসএইচ

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top