মাইকিং করে ইবি শিক্ষার্থীদের ওপর স্থানীয়দের হামলা, আহত ২০

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৫ মার্চ ২০২২ ১৭:৫৮; আপডেট: ১৯ মে ২০২৪ ১৬:১০

ছবি: সংগৃহিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে স্থানীয় লোকজন। এ সময় মাইকিং করে দেশীয় অস্ত্রপাতি নিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা করে স্থানীয়রা। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ২ জন শিক্ষার্থী গুরুতর আহতসহ প্রায় ২০ জন শিক্ষার্থী আহত হয়েছেন। বৃহস্পতিবার রাত ১০টার দিকে ক্যাম্পাস পার্শ্ববর্তী শেখপাড়া বাজারে এ ঘটনা ঘটে।

গুরুতর আহতরা হলেন বিশ্ববিদ্যালয়ের ফোকলোর স্টাডিজ বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের তানভীর এবং আইন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের কাব্য।

জানা যায়, ঝিনাইদহ জেলার গাড়াগঞ্জ এলাকা থেকে বাসে উঠেন বিশ্ববিদ্যালয়ের ৪ জন শিক্ষার্থী। বাসে জিনিসপত্র রাখা নিয়ে বাসের কন্টাক্টরের সাথে বাকবিতণ্ডা হয়। পরে বাসটি শেখপাড়া পৌঁছালে বাস আটকান এবং শিক্ষার্থীরা হেলপারের উপর চড়াও হয়। পরে ওই হেলপার পাশের এক দোকানে ঢুকে পড়েন। হেলপারকে দোকান থেকে বের করতে গেলে দোকানদারের সঙ্গে কথা কাটাকাটি হয় শিক্ষার্থীদের। এক পর্যায়ে ওই দোকানদার শিক্ষার্থীদের উপর হামলা করে। এসময় শিক্ষার্থীরের সাথে স্থানীয়দের সংঘর্ষের ঘটনা ঘটে।
সংঘর্ষের একপর্যায়ে স্থানীয়রা হকিস্টিক, লাঠি, চাপাতি নিয়ে অতর্কিতভাবে শিক্ষার্থীদের উপর হামলা করে। এসময় ৫ জন শিক্ষার্থী গুরুতর আহত হওয়াসহ প্রায় ২০ জন শিক্ষার্থী আহত হন। গুরুতর আহতদের বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে নেওয়া হয়েছে। প্রতিবেদন লিখা পর্যন্ত স্থানীয় লোকজনেরা ক্যাম্পাসের পাশে ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্যাম্পাসের ভিতরে অবস্থান করছেন। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা আলোচনায় বসে তাৎক্ষণিক পরিস্থিতি শান্ত করে।

আজ শুক্রবার পুনরায় আলোচনায় বসে বিষয়টির সুষ্ঠু সমাধান করা হবে জানা গেছে।

ইবি থানার ভারপ্রাপ্ত ওসি মোস্তাফিজুর রহমান বলেন, ‘স্থানীয়দের সঙ্গে আলোচনায় বসে বিষয়টি সমাধানের করা হবে।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, ‘পুলিশের সহায়তা নিয়ে স্থানীয়দের সঙ্গে কথা বলে তাৎক্ষণিক পরিস্থিতি শান্ত করা হয়। কাল আলোচনায় বসে বিষয়টি সমাধান করা হবে।’

 



বিষয়: সংঘর্ষ


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top