গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ ২৭ মে’র পর

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২১ মে ২০২২ ০১:১০; আপডেট: ২৯ মার্চ ২০২৪ ১৯:০১

রাজটাইমস ডেস্ক

আগামী ২৭ মে'র পর প্রকাশিত হবে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ১৫ হাজারের অধিক শিক্ষক নিয়োগে বিশেষ গণবিজ্ঞপ্তির ফল। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ফলাফল ঘোষণা করবেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত সোমবার অনুষ্ঠিত বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের নির্বাহী কমিটির সভায় বিশেষ গণবিজ্ঞপ্তি ও সেকেন্ড মেরিট লিস্ট প্রকাশের বিষয়ে সম্মতি দেওয়া হয়। প্রায় সাড়ে ১৮ হাজার শিক্ষক নিয়োগ হওয়ায় এটির ঘোষণা শিক্ষামন্ত্রীর মাধ্যমে দেওয়ার নীতিগত সিদ্ধান্ত নেয় এনটিআরসিএ। আগামী ২৭ মে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি দেশে ফিরবেন। এরপর যেকোন দিন ফল ঘোষণা করা হবে।

নাম প্রকাশ না করার শর্তে এনটিআরসিএ’র এক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, সেকেন্ড মেরিট লিস্ট ও বিশেষ গণবিজ্ঞপ্তির ফল প্রকাশের কাজ চলছে। চলতি মাসেই আমরা ফল প্রকাশ করতে চাই। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি দেশে আসার পর ফল ঘোষণা করা হবে।

শিক্ষামন্ত্রীর মাধ্যমে ফল প্রকাশের কারণ জানতে চাইলে ওই কর্মকর্তা আরও জানান, সেকেন্ড মেরিট লিস্ট ও বিশেষ গণবিজ্ঞপ্তি মিলিয়ে প্রায় সাড়ে ১৮ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। এটি অনেক বড় শিক্ষক নিয়োগ। সেজন্য শিক্ষামন্ত্রীর মাধ্যমে ফল ঘোষণা করা হবে।

প্রসঙ্গত, বিশেষ গণবিজ্ঞপ্তির মাধ্যমে ১৫ হাজার ১৬৩ জনকে নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে ১২ হাজার ৮০৭টি এমপিও পদ আর ২ হাজার ৩৫৬টি নন এমপিও পদ। গত ৮ ফেব্রুয়ারি বিশেষ গণবিজ্ঞপ্তিতে আবেদন শুরু হয়ে চলে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত। বিশেষ গণবিজ্ঞপ্তিতে আবেদন করেছেন ৩ লাখ ৪৩ হাজার ৪০৭ জন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top