রাবির খালেদা জিয়া হলে বঙ্গবন্ধুর কর্ণার উদ্বোধন

রাবি প্রতিনিধি | প্রকাশিত: ৪ জুলাই ২০২২ ০৬:৫১; আপডেট: ১৯ মে ২০২৪ ১০:৩১

বিশ্ববিদ্যালয়ের খালেদা জিয়া হলের টিভি অডিটোরিয়ামের ১২৪ নম্বের কক্ষে কর্ণারটির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার।

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) খালেদা জিয়া হলে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করা হয়েছে। রোববার (৩ জুলাই) বিকাল ৫ টায় খালেদা জিয়া হলের টিভি অডিটোরিয়ামের ১২৪ নম্বের কক্ষে কর্ণারটির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার।

বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ও খালেদা জিয়া হলের আবাসিক শিক্ষক ড. তানিয়া তহমিনা সরকারের সঞ্চলনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির আসনে উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম বলেন, এমন একজন মানুষের নামে কর্ণার উদ্বোধন করতে যাচ্ছি যার কাছে আমাদের কৃতজ্ঞতার শেষ নেই। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশ একটি সমর্থক শব্দ। বঙ্গবন্ধুর সঠিক নেতৃত্বে বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্রে পরিনত হয়েছে। আজকে সেই মহান ব্যক্তির নামে কর্ণার উদ্বোধন করা হচ্ছে। তার জীবনের আদর্শ ও কর্ম আমাদের নিজেদের জীবনে পতিত করে এবং আমাদের আশেপাশে সকলকে মেনে চলার আহবান করতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর ১৩ বছর কারাবাস সার্থক হবে এবং তার সোনার বাংলা নির্মাণের স্বপ্ন বাস্তবায়ন করতে হবে।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার বলেন, বঙ্গবন্ধু একজন সাধারণ মানুষ ছিলেন না। আমরা বঙ্গবন্ধুকে না পেলে বাংলাদেশকে পেতাম না। বঙ্গবন্ধুর চিন্তাধারার মধ্যে অনেক প্রটোকল ব্যাপার ছিলো। সাড়ে সাত কোটি মানুষের মনের ভিতর মুক্তিযুদ্বের যে চেতনা তিনি জাগিয়ে ছিলেন তাতেই তার স্বার্থকতা।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ আর বাংলাদেশ কে জানতে হলে প্রথমেই বঙ্গবন্ধুকে জানতে হবে, তাকে জানার জন্যই বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন। বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে পথচলা সকলের কর্তব্য।


দেশ এমনিতে স্বাধীন হয়নি তার জন্যে বঙ্গবন্ধু নির্যাতিত হতে হয়েছে বারংবার। বঙ্গবন্ধুর স্বপ্নকে জানতে হলে তার সম্পর্কে রচিত সকল বই পড়তে হবে তাকে নিয়ে গবেষণা করতে হবে। বাংলাদেশে থাকতে হলে বঙ্গবন্ধুকে জানতেই হবে। এই বঙ্গবন্ধু কর্ণারে শিক্ষার্থীরা বাংলাদেশ সৃষ্টির ইতিহাস জানতে পারবে।

উদ্বোধনী অনুষ্ঠানে খালেদা জিয়া হলের প্রাধ্যক্ষ ড. সৈয়দ নুসরাত জাহানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক ড. মো. সুলতান-উল- ইসলাম, ছাত্র উপদেষ্টা তারেক নূর, প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক, জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে, হল প্রাধ্যক্ষ পরিষদের আহবায়ক অধ্যাপক ড. ফেরদৌসী মহল ও বিভিন্ন হলে প্রাধ্যক্ষরা সেখানে উপস্থিত ছিলেন।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top