শাহরিয়ারের জানাজা সম্পন্ন

বাড়ির উদ্দেশ্যে শাহরিয়ার আর ফিরবেনা মতিহার চত্বরে

রাবি প্রতিনিধি: | প্রকাশিত: ২০ অক্টোবর ২০২২ ২০:৩৮; আপডেট: ২০ অক্টোবর ২০২২ ২১:১৫

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে শাহরিয়ারের  জানাজার ছবি

শহীদ হবিবুর রহমান হলের বারান্দা থেকে পড়ে নিহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী এমজিএম শাহরিয়ারের জানাজা কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে সম্পন্ন হয়েছে । সেখানে অংশ নিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শত শত শিক্ষক-শিক্ষার্থী । কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণটি কানায় কানায় পূর্ণ হয়ে উঠেছিল।

  • বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকাল ৯টায় রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেক) মর্গ থেকে বিশ্ববিদ্যালয়ের মসজিদ প্রাঙ্গণে জানাজার জন্য লাশটি আনা হয়। পরে কেন্দ্রীয় মসজিদের প্রধান ইমাম ফাহিম মাহমুদের ইমামতিতে জানাজা সম্পন্ন হয়। নিজ বাড়ির উদ্দেশ্যে শাহরিয়ার ।

পরে বিশ্ববিদ্যালয় ভিসি প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তারের নেতৃত্বে শাহরিয়ারের লাশ তার বড় ভাই গোলাম সাব্বির শাকিলের কাছে হস্তান্তর করা হয়। 

জানাজা শেষে সকাল সাড়ে নয়টায় মরদেহের দাফন কাজ সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শিক্ষক-শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহনে মরহুমের গ্রামের বাসা দিনাজপুরের উদ্দেশ্যে রওনা হয়। তার নিজ এলাকায় স্থানীয় কবর স্থানে তাকে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

এর আগে বুধবার রাত ৮টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হবিবুর রহমান হলের তৃতীয় তলার বারান্দা থেকে পড়ে এমজিএম শাহরিয়ার নামের এক শিক্ষার্থী গুরুতর আহত হন । পরে শিক্ষার্থীরা তাকে রামেক হাসপাতালে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়। শাহরিয়ার বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী । তার বাড়ি দিনাজপুরের বিরল উপজেলায়।

এমজিএম শাহরিয়ার নিহতের খবর শুনে সহপাঠীরা ঘটনাস্থলে কান্নায় ভেঙে পড়েন । এমজিএম শাহরিয়ারের মৃত্যুর ঘটনায় চিকিৎসকদের অবহেলার অভিযোগ তুলে আন্দোলনে নেমেছিলেন শিক্ষার্থীরা। তারা রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীদের বহিষ্কারের দাবি জানিয়েছেন।

বুধবার (১৯ সেপ্টেম্বর) রাতে রামেকের মূল ফটকের সামনে আন্দোলনরত শিক্ষার্থীরা এ দাবি জানান । এসময় দায়িত্বে অবহেলার সঙ্গে জড়িত ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গায়ে যারা হাত তুলেছে তাদের বহিষ্কারে এক ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়। আন্দোলনে শিক্ষক ছাড়াও হাজারো শিক্ষার্থী অংশ নেন।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top