রোকেয়া দিবসে রাবিতে মঞ্চস্থ নাটক ‘মূর্খ লোকের মূর্খ কথা’

রাবি প্রতিনিধি | প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২২ ০০:১২; আপডেট: ১০ ডিসেম্বর ২০২২ ০০:১৭

ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) রোকেয়া দিবস উপলক্ষে রাজশাহী ইউনিভার্সিটি ড্রামা এসোসিয়েশন (রুডা) এর ৭০তম প্রযোজনায় মঞ্চস্থ হয়েছে মান্নান হীরা রচিত পথনাটক ‘মূর্খ লোকের মূর্খ কথা’।

শুক্রবার (৯ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল চত্বরে মঞ্চায়িত হয়েছে নাটকটি। নাটকটির নির্দেশনায় ছিলেন রুডা সদস্যরা।

নাটকটির অভিনয়ে ছিলেন রুডার সদস্য ফারজানা সুলতানা, জুয়েল মাহমুদ, দেওয়ান শারমিলা খানম, আল মাফিক, চন্দ্রিমা সরকার, রায়হান ইসলাম ও অমিত তনচঙ্গা।

নাটকটিতে উঠে এসেছে কুলি দিনমজুরদের দুঃখ-দুর্দশার কথা। হাস্যরসের মধ্য দিয়ে তুলে ধরা হয়েছে দেশের চিকিৎসা ব্যবস্থার চিত্র। একদিকে সরকারি হাসপাতালের উপর অনাস্থা, অন্যদিকে বেসরকারি হাসপাতালের ব্যবসায়ী মনোভাবের কারণে দরিদ্র রোগী ভর্তি হতে না পারার কাহিনী ফুটে উঠেছে নাটকটিতে।

উল্লেখ্য, ১৯৮৩ সালের ৬ই জুন 'আসুন নাট্য চর্চা দিয়ে জীবন চর্চা করি' শ্লোগানকে বুকে ধারণ করে রাধারমন ঘোষের “ইতিহাস কাদে” নাটকের মধ্য দিয়ে শুরু হয় রাজশাহী ইউনিভার্সিটি ড্রামা এসোসিয়েশন (রুডা) এর পথ চলা। ৩৯ বছরে ৭০টি প্রযোজনার ৩৬৭টিরও অধিক প্রদর্শনীর রয়েছে সফলতা।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top