৪০ দিনের ছুটি ঘোষণা ইসলামী বিশ্ববিদ্যালয়ের

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২২ মার্চ ২০২৩ ১৪:৪৪; আপডেট: ১৭ এপ্রিল ২০২৪ ০৫:৪৭

ছবি: ফাইল

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে আগামী ২৩ মার্চ থেকে ১ মে পর্যন্ত ৪০ দিনের ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ। তবে পরীক্ষাসমূহ চলমান থাকবে।

মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পবিত্র রমজান, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস, বাংলা নববর্ষ, শব-ই-ক্বদর, ঈদুল ফিতর ও মে দিবস উপলক্ষে ২৩ মার্চ থেকে ১ মে পর্যন্ত ইসলামী বিশ্ববিদ্যালয়ের ক্লাস সমূহ বন্ধ থাকবে। এছাড়া ছুটিতে বিভাগ পরীক্ষা পরিচালনা করতে পারবে। এক্ষেত্রে সেই সকল বিভাগকে পরিবরহন অফিসে রিকুইজিশন দিয়ে গাড়ির ব্যবস্থা গ্রহণ করতে হবে।

এতে আরও বলা হয়, পবিত্র রমজান মাসে অফিস সময়সূচি সকাল ৯টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস, বাংলা নববর্ষ, শব-ই-ক্বদর, ঈদুল ফিতর ও মে দিবসে অফিসসমূহ বন্ধ থাকবে। তবে জরুরী সেবা সমূহ (চিকিৎসা, পানি, বিদ্যুৎ, আইসিটি সেল, এস্টেট ও নিরাপত্তা) চালু থাকবে।

আবাসিক হল খোলা থাকার বিষয়ে জানতে চাইলে প্রভোস্ট কাউন্সিলের সভাপতি প্রফেসর ড. দেবাশীষ শর্মা বলেন, ‘এখনো চূরান্ত সিদ্ধান্ত নেওয়া হয় নাই তবে বিশ্ববিদ্যালয় ক্যালেন্ডার অনুযায়ী অফিস চলাকালীন সময় পর্যন্ত খোলা থাকবে। আনুষ্ঠানিক ভাবে পরবর্তীতে আমরা মিটিং করে কতদিন বন্ধ থাকবে তা জানানো হবে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top