রাবির দ্বাদশ সমাবর্তনে রেজিস্ট্রেশনের জন্য চতুর্থ দফা সময় বাড়ল

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ১০ জুলাই ২০২৪ ১৭:০২; আপডেট: ১৯ জুলাই ২০২৪ ০৩:৩০

ছবি: সংগৃহীত

স্থগিত হওয়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দ্বাদশ সমাবর্তন ২৮ নভেম্বরে অনুষ্ঠিত হতে যাচ্ছে। সমাবর্তনে অংশগ্রহণ করতে ইচ্ছুক হলেও যে সকল শিক্ষার্থী রেজিস্ট্রেশন করতে পারেননি তাদের জন্য চতুর্থ দফায় রেজিস্ট্রেশনের সুযোগ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আগামী ১৭ জুলাইয়ের মধ্যে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।

বুধবার (১০ জুলাই) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দ্বাদশ সমাবর্তনে অংশগ্রহণে আগ্রহীদের রেজিস্ট্রেশনের সময় আগামী ১৭ জুলাই রাত ১২টা পর্যন্ত বাড়ানো হয়েছে। অংশগ্রহণের যোগ্যতাসহ রেজিস্ট্রেশনের অন্যান্য শর্ত অপরিবর্তিত থাকবে। রেজিস্ট্রেশনসংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ww.ru.ac.bd থেকে জানা যাবে।

এর আগে, গত বছরের ৫ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত রেজিস্ট্রেশন করার সুযোগ দেওয়া হয়েছিল। পরে রেজিস্ট্রেশনের সুযোগ দিয়ে সময়সীমা বাড়িয়ে ২২ জুন থেকে ৩০ জুন পর্যন্ত করা হয়। তৃতীয় দফায় সময়সীমা বাড়িয়ে ১০ জুলাই করা করা হয়েছিল। এবার চতুর্থ দফায় সময় বাড়িয়ে ১৭ জুলাই করা হয়েছে। ফলে সমাবর্তনে অংশগ্রহণ করতে ইচ্ছুক শিক্ষার্থীর আগামী ১৭ জুলাই পর্যন্ত রেজিস্ট্রেশন করতে পারবেন।

এই সমাবর্তনে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ২০১৬, ২০১৭ ও ২০১৮ সালে স্নাতক/স্নাতক (সম্মান) ডিগ্রি অর্জনকারীগণ, ২০১৭, ২০১৮ ও ২০১৯ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনকারীগণ, ২০১৭, ২০১৮ ও ২০১৯ সালে এমবিবিএস, বিডিএস, ডিভিএম ডিগ্রি অর্জনকারীগণ এবং ২০১৭ থেকে ২০২২ সাল পর্যন্ত এম.ফিল, এম.ডি, পিএইচ.ডি ডিগ্রি অর্জনকারীগণ অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন করতে পারবেন।

তবে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ২০১৬, ২০১৭ ও ২০১৮ সালে স্নাতক/স্নাতক (সম্মান) এবং ২০১৭, ২০১৮ ও ২০১৯ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনকারীগণ স্নাতক/স্নাতক (সম্মান) অথবা স্নাতকোত্তর যেকোনো একটির জন্য রেজিস্ট্রেশন করতে পারবেন।

সমাবর্তনে অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন ফি ৫ হাজার টাকা (মূল সনদ, সমাবর্তন গাউন, টুপি ও স্যাষে এবং আনুষঙ্গিক ফি বাবদ) রেজিস্ট্রেশন ফি অনলাইনে পরিশোধ করতে হবে।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top