রাবিতে প্রবেশ নিষেধাজ্ঞায় শিক্ষার্থীদের ক্ষোভ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২০ ০১:৩২; আপডেট: ৫ ডিসেম্বর ২০২০ ০১:৪৪

ফাইল ছবি

মহামারী প্রাদুর্ভাব পরিস্থিতিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) বিকেল তিনটার পর শিক্ষার্থীদেরসহ জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ইতিমধ্যে এ নিষেধাজ্ঞা দিয়ে বিশ্ববিদ্যালয়ের মেইন গেইট, কাজলা ও বিনোদপুর গেইটে এ সংক্রান্ত নোর্টিশ ঝুলিয়ে দেওয়া হয়েছে।

এদিকে, বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন সিদ্ধান্তে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছে শিক্ষার্থীরা।

গত বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান মিশু বিনোদপুর গেইট হয়ে ক্যাম্পাসে প্রবেশে বাধার সম্মুখিন হয়। এ নিয়ে রাতে রাজশাহী বিশ্ববিদ্যালয় পরিবার নামক ফেসবুক গ্রুপে ক্ষোভ প্রকাশ করেন।

পরে নিজের সাংগঠনিক পরিচয় প্রদানের মাধ্যমে এক শিক্ষকের সুপারিশে সে ক্যাম্পাসে প্রবেশ করে বলে জানায়।

ক্ষোভ প্রকাশ করে এই ছাত্র নেতা বলেন, ‘আমরা তিনটার পর ক্যাম্পাসে ঢুকবো। যদি বাধা দেওয়া হয় তবে বাইরে থেকে গেইটে তালা ঝুলিয়ে দিবো। যদি আমরা ঢুকতে না পারি তবে তিনটার পর তাদেরও বের হওয়ার দরকার নাই।’

আরেক শিক্ষার্থী ফাইন্যান্স বিভাগ ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী হুমায়ুন কবির অভিযোগ করে বলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শুনলেই তাকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। অথচ স্থানীয় হলে প্রবেশ করতে দেওয়া হচ্ছে।

তবে জরুরী প্রয়োজনে শিক্ষার্থীরা প্রবেশ করতে পারবে বলে জানান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান। তিনি বলেন, সম্প্রতি ক্যাম্পাসে বহিরাগতদের ক্যাম্পাসে প্রবেশ বেড়েছে। এরা এখানে বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডে যুক্ত হচ্ছে। এতে ক্যাম্পাসের স্বাভাবিক পরিবেশ বিঘ্নিত হচ্ছে। এজন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন বিকেল তিনটার পর ক্যাম্পাসে শিক্ষার্থীসহ জনসাধারনের ক্যাম্পাসে প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে।

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top