রাবি ছাত্রলীগের হল, বিভাগ ও অনুষদ কমিটি বিলুপ্ত ঘোষণা

রাবি প্রতিনিধি : | প্রকাশিত: ১৩ জুলাই ২০২৪ ০৮:১৭; আপডেট: ৮ সেপ্টেম্বর ২০২৪ ০৬:৫৬

ছবি : ফাইল

রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের হল, বিভাগ ও অনুষদ কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে শাখা ছাত্রলীগ।

শুক্রবার রাতে (১২ জুলাই) শাখা ছাত্রলীগের সভাপতি মো. মোস্তাফিজুর রহমান বাবু ও সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত সকল হল, অনুষদ ও বিভাগ এর কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।

এ বিষয়ে জানতে চাইলে শাখা ছাত্রলীগের সভাপতি মো. মোস্তাফিজুর রহমান বাবু জানান, হঠাৎ করেই নয়; হল, বিভাগ এবং অনুষদগুলোর কমিটির মেয়াদ অনেকদিন আগেই শেষ হয়ে গেছে। কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা মোতাবেক, সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধির জন্য এবং নতুনদের দায়িত্ব প্রদানের জন্যই কমিটিগুলো বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

রাবি ছাত্রলীগের সর্বশেষ হল সম্মেলন অনুষ্ঠিত হয় ২০২২ সালের ১৪ মার্চ। ১৭টি হল নিয়ে প্রথমবারের মতো আয়োজিত সমন্বিত এ হল সম্মেলনে ৩৪টি পদের বিপরীতে সভাপতি-সাধারণ সম্পাদক পদে জীবনবৃত্তান্ত জমা দিয়েছিলেন ৪১৬ জন ছাত্রলীগ কর্মী। সম্মেলনের ১০ দিন পর শাখা ছাত্রলীগের তৎকালীন সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের ১৭টি হলের আংশিক কমিটি ঘোষণা করা হয়।

কমিটির মেয়াদ এক বছর থাকলেও, দুই বছর পর বিলুপ্ত হলো রাবি ছাত্রলীগের আবাসিক হল, বিভাগ ও অনুষদের কমিটি।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top