রাবিতে যৌন নিপীড়নে অভিযুক্ত শিক্ষকের চেম্বার সিলগালা

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২৪ ১২:৪১; আপডেট: ৩ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৮

রাবি শিক্ষক সাদিকুল ইসলাম সাগর

যৌন হয়রানির অভিযোগে সাময়িক অব্যাহতি প্রাপ্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের শিক্ষক সাদিকুল ইসলাম সাগরের চেম্বার সিলগালা করেছে বিভাগের 'সত্যানুসন্ধান কমিটি'। গত ২৯ আগস্ট তদন্ত কমিটির কয়েকজন সদস্য চেম্বারটি সিলগালা করেন।

নিপীড়নে অভিযুক্ত এই শিক্ষকের বিরুদ্ধে নিজের ব্যক্তিগত চেম্বারসহ বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনের কক্ষে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগের তদন্ত বর্তমানে চলমান রয়েছে।

বিভাগের কয়েকজন শিক্ষার্থী জানান, সাদিকুল ইসলামকে সাময়িক অব্যাহতি দেয়া হলেও তারা উদ্বিগ্ন। চূড়ান্ত বরখাস্তসহ তার সকল অতীত কর্মকান্ডের সর্বোচ্চ শাস্তি চান তারা। নিরাপদ ক্যাম্পাসে সুষ্ঠু পড়াশোনার পরিবেশ গড়ে তোলার দাবিও জানান তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক বিভাগের একজন অধ্যাপক বলেন, এটা তাদের জন্য বিব্রতকর একটি বিষয়। এতদিন বিষয়টি জানলেও সাদিকুল ইসলামের ক্ষমতার দাপটে মুখ খোলার সাহস করেন নি তারা। তিনি বিভাগের ভাবমূর্তি নষ্ট করেছেন।

এই বিষয়ে বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সাঈদা আঞ্জুর সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে মুঠোফোনে পাওয়া যায় নি। 

প্রসঙ্গত, গত ২৭ আগস্ট যৌন নিপীড়নের দায়ে অভিযুক্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের সহযোগী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগরকে সকল ধরনের অ্যাকাডেমিক কার্যক্রম থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়।

এছাড়া অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে আনা অভিযোগের সত্যতা জানতে অধ্যাপক ড. সাঈদা আঞ্জুকে আহ্বায়ক করে ৫ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top