চবি শিক্ষার্থী জাহেদুলের 'গন্তব্যের খোঁজে'

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২০ ০২:১৭; আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ০১:৩৭

তরুণ লেখক জাহেদুলের প্রকাশিত বই।

নুরুল আজিম ইমতিয়াজ, বাঁশখালী 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ( চবি) শিক্ষার্থী তরুণ লেখক মুহাম্মদ জাহেদুল ইসলামের প্রথম ও প্রবন্ধগ্রন্থ 'গন্তব্যের খোঁজে' চট্টগ্রামের ‘সংকল্প প্রকাশনী’ থেকে প্রকাশ হয়েছে।

উদীয়মান এই লেখকের বাড়ি চট্টগ্রামের নৈসর্গিক লীলাভূমি বাঁশখালী উপজেলায়। পরিচর্যা ও সুযোগের অভাবে দীর্ঘদিন লেখালেখি থেকে দূরে থাকলেও মাধ্যমিকের গণ্ডি পেরিয়ে সরাসরি লেখালেখির কাজে জড়িয়ে পড়েন। লিখেছেন, গল্প, প্রবন্ধ, নিবন্ধও। ইতিমধ্যে বেশ কয়েকটি জাতীয় দৈনিকে তার লেখা প্রকাশ হয়েছে। ২০১৯ সালে সাহিত্য অঙ্গন থেকে চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে তরুণ লেখক হিসেবে স্বীকৃতি পান।

নিজের অনুভূতি প্রকাশ করে, তরুণ এই লেখক বলেন, প্রত্যেক মানুষের একটি নিশ্চিত গন্তব্য থাকে। যদিও অধিকাংশ মানুষ সে গন্তব্যের ব্যাপারে থাকে উদাসীন।  বইটিতে সেই গন্তব্য ভুলা মানুষদেরকে গন্তব্যের ব্যাপারে সচেতন করে তোলার চেষ্টা করা হয়েছে। তাছাড়াও বইটিতে এমন কিছু কথা তুলে ধরতে চেষ্টা করেছি; যা একজন মানুষকে ভালোর প্রতি উৎসাহিত করবে। নতুন করে স্বপ্ন দেখাবে। আশা করি, বইটি প্রত্যেক পাঠককে খানিকটা হলেও ভাবিয়ে তুলবে ইনশা-আল্লাহ ।

বইটির ব্যাপারে সংকল্প প্রকাশনীর সত্ত্বাধিকারী ও বইটির প্রকাশক বলেন, প্রত্যেক মুসলমানের একটা প্রত্যাশা থাকে মৃত্যু পরবর্তী জান্নাতে যাওয়ার। কিন্তু বাস্তবিক জীবনে  অনেকেই সেটা ভুলে যায়। লেখক এখানে সেই ভুলে যাওয়া গন্তব্যের ব্যাপারে পাঠকদেরকে সচেতন করে তোলার চেষ্টা করেছেন।

প্রকাশিত বইটি পাওয়া যাবে বাঁশখালী অনলাইন বই বাজার এবং উপকূল অনলাইন বুকশপে।

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top