এবার মাদার বক্স হল থেকে অস্ত্র উদ্ধার

রাবি যেন ছাত্রলীগের অস্ত্রের গোডাউন, তল্লাশীতে মিলছে অস্ত্র

মহিব্বুল আরেফিন ও রাবি প্রতিনিধি: | প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২৪ ১৫:৩৬; আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:০৪

সংগ্রহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিভিন্ন হল যেন ছাত্রলীগের অস্ত্রের মজুদকৃত গোডাউন। হলগুলোতে অভিযান চালালেই মিলছে বিভিন্ন ধরণে আগ্নেয়াস্ত্র, দেশীয় অস্ত্রসহ বিবিধ প্রকার মাদক এবং অনৈতিক জিনিসপত্র।

আজ শনিবার (২১ সেপ্টম্বর) রাবির মাদার বক্স হলের ব্লক-ক-এর পশ্চিম দিকের ডাইনিং ছাদের পানির ট্যাংকির নিচে কাপাড়ে জড়ানো বস্তা ভর্তি বিভিন্ন ধরণের দেশীয় অস্ত্র পুলিশ উদ্ধার করে।

মতিহার থানা পুলিশ জানায়, বেলা ১২ টার দিকে রাবির মাদার বক্স হলে পরিত্যক্ত অবস্থায় একটি বস্তা পড়ে থাকার খবর পায়। এসময় বেলা ১ টার দিকে পুলিশের একটি দল মাদার বক্স হলের প্রাধ্যক্ষ প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. শাহ্ হোসাইন আহমদ মেহদীর উপস্থিতিতে মাদার বক্স হলের ব্লক-ক-এর পশ্চিম ডাইনিং ছাদ থেকে পরিত্যক্ত বস্তা থেকে বিভিন্ন ধরণের দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

এর আগে গত বৃহস্পতিবার ১৯ সেপ্টম্বর শেরে-বাংলা ফজলুল হক হলে রাবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের সিলগালাকৃত কক্ষে অভিযান চালিয়ে পুলিশ ও হল কর্তৃপক্ষ চাকু, রামদা লোহার রড, লোহার পাইপ, জিআই পাইপ ও লাঠিসহ বিভিন্ন ধরনের অস্ত্র উদ্ধার করে।

এছাড়া সেনাবাহিনী ও পুলিশসহ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হোসেন শহিদ সোহরাওয়ার্দী ও মতিহার হলে অভিযান চালায় হল প্রশাসন। গত ১০ সেপ্টেম্বর রাবির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে দ্বিতীয়বার অভিযান চালিয়ে অস্ত্রসহ মাদক উদ্ধার করা হয়।

এসময় পুলিশ ও সেনাবাহিনী যৌথ অভিযানে ওইসব কক্ষ থেকে চাকু, রামদা, রড, লোহা, লোহার পাইপ, জিআই পাইপ, বিদেশি মদের বোতল, ফেনসিডিল, ঢাকা কলেজের এক শিক্ষার্থীর আইডি কার্ড, বাঁশের লাঠিসহ বিভিন্ন ধরনের অস্ত্র ও মাদক উদ্ধার করে।

১৩ আগস্ট রাতে এই দুই হলে ছাত্রলীগ নেতাকর্মীদের কক্ষ থেকে দেশীয় অস্ত্র, মদের বোতল ও কনডম পাওয়া যায়। এসময় সোহরাওয়ার্দী হলের প্রাধ্যক্ষ অধ্যাপক জাহাঙ্গীর হোসেন গণমাধ্যমকে বলেন, শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে হলে অভিযান চালানো হয়। এতে প্রায় ২০টি কক্ষ থেকে দেশীয় অস্ত্র পাওয়া যায়। এগুলো ছাত্রলীগের নেতাকর্মীরা দখলে নিয়ে অবস্থান করত। বিভিন্ন সময় তাদের অপসারণের চেষ্টা করা হলেও দলীয় প্রভাব খাটিয়ে টিকে ছিল তারা।

একই ভাবে ১১ আগস্ট শাহ মখদুম ও নবাব আব্দুল লতিফ হলে ছাত্রলীগ নেতাকর্মীদের কক্ষে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করেন শিক্ষার্থীরা। এর আগে, গত ১৬ জুলাই শিক্ষার্থীরা অভিযান চালিয়ে ছাত্রলীগ নেতাদের কক্ষে অভিযান চালিয়ে বিভিন্ন ধরনের অস্ত্র ও মাদকসহ নানা অবৈধ জিনিস উদ্ধার করেন।

এ বিষয়ে মাদার বখ্শ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. শাহ্ হোসাইন আহমদ মেহ্দী বলেন, সকালে অস্ত্রের বিষয়ে জানতে পেরে মতিহার থানা পুলিশকে জানাই। তারা হল থেকে অস্ত্রগুলো উদ্ধার করে থানায় নিয়ে যান। কে বা কারা সেখানে অস্ত্র রেখে গেছেন আমরা তা সনাক্ত করার চেষ্টা চালাচ্ছি এবং আইনানুগ ব্যবস্থা নেব।

তিনি আরো বলেন, হলে কোনো অস্ত্রধারী, সন্ত্রাসী, চাঁদাবাজ, মাদকসেবী, সিট ব্যবসায়ী থাকতে পারনে না। হলে আবাসিকতার বিজ্ঞপ্তি প্রদান করা হয়েছে। শুধু মেধাবী আবাসিক ছাত্ররাই হলে থাকতে পারবেন বলে জানান তিনি।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top