রাবিতে ভারতের পক্ষ থেকে দুইটি বাস উপহার

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২০ ২৩:৪৯; আপডেট: ১৬ ডিসেম্বর ২০২০ ০০:০৬

রাবি উপাচার্যের নিকট ভারতের জনগণের পক্ষ থেকে উপহার দেয়া বাসের চাবি হস্তান্তর করেন ভারতের সহকারী হাইকমিশনার সঞ্জীব ভাটি।

উপহার হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়কে ৫২ আসন বিশিষ্ট দুইটি বাস দিয়েছে ভারত। দেশটির জনগণের পক্ষ থেকে এই উপহার দেয়া হয়েছে।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বিকেল ৩টায় শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে সীমিত পরিসরে আয়োজিত এক অনুষ্ঠানে বাস দুটি আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করেন রাজশাহীতে নিযুক্ত ভারতের সহকারীহাইকমিশনার সঞ্জীব ভাটি। 

এ সময় তিনি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহানের নিকট বাস দুটির চাবি হস্তান্তর করেন। এসময় ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম দোরাস্বামী অনলাইনে সংযুক্ত হয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন।

শুভেচ্ছা বক্তব্যে দোরাইস্বামী ঊনসত্তরের গণঅভ্যুত্থানে শহীদ রাবি শিক্ষক ড জোহার আত্মদান ইতিহাসে অবিস্মরণীয় বলে উল্লেখ করে তিনি বলেন ভারত মৈত্রী বিনির্মাণে ব্ঙবন্ধুর অবদান চির অম্লান হয়ে থাকবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এম আবদুস সোবহান বলেন, ভারতীয় জনগনের পক্ষ থেকে এই উপহার রাজশাহী বিশ্ববিদ্যালয় তথাবাংলাদেশের জনগনের প্রতি ভারতেরজনগণের গভীর মমত্ববোধের প্রকাশ।প্রসঙ্গক্রমে তিনি বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভারতের সর্বাত্মক সহযোগিতার কথাও স্মরণকরেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর আনন্দকুমার সাহা, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো জাকারিয়া, রেজিস্ট্রার প্রফেসর এম এবারী, প্রক্টর প্রফেসর মো লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক ড মো আজিজুর রহমান, অনুষদ অধিকর্তা, হল প্রাধ্যক্ষ, রাবি শিক্ষক সমিতির কর্মকর্তা, বিভাগীয় সভাপতিসহ বিশিষ্ট শিক্ষক ও কর্মকর্তাগণ।

 

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top