রুয়েটে পালিত হল মহান বিজয় দিবস

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০২০ ০০:৫২; আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ০১:৩৫

দিবস উপলক্ষে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন।

যথাযথ মর্যাদা ও শ্রদ্ধায় মহান বিজয় দিবস উদযাপন হল রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট)। দিবসটি উপলক্ষে  দিনব্যাপী নানা কর্মসুচির মধ্য দিয়ে পালন করে প্রতিষ্ঠানটি।

দিবসের শুরুতেই বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন ও হলসমূহে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসুচির শুরু হয়। এরপর সকাল ৯টায় রুয়েট কেন্দ্রীয় শহীদ মিনারে অত্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ শহীদদের সম্মানে পুষ্পস্তবক অর্পণ করেন। এর পরপরই ক্যাম্পাসে অবস্থিত শহীদ ছাত্রদের কবর জিয়ারত করা হয়।

দিবস উপলক্ষে মহামারী মোকাবেলায় জনসাধারণের মাঝে মাস্ক বিতরন করেন রুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ।

বিকালের কর্মসূচীতে ভার্চুয়াল প্লাটফর্মে মহান বিজয় দিবস ২০২০ উদযাপন কমিটির সভাপতি এবং ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক প্রফেসর ড. মোঃ রবিঊল আওয়ালের সভাপতিত্বে মহান বিজয় দিবস ২০২০ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ। 

এই সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রুয়েটের রেজিষ্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড মোঃ সেলিম হোসেন, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন প্রফেসর ড মোঃ জহুরুল ইসলাম সরকার, ফলিত বিজ্ঞান ও মানবিক অনুষদের ডীন প্রফেসর ড মোঃ বেল্লাল হোসেন,  রুয়েট শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড মোঃ ফারুক হোসেন ও সাধারণ সম্পাদক প্রফেসর ড মিয়া মোঃ জগলুল সাদত, যানবহন শাখার প্রশাসক মোঃ ওয়াহেদুল ইসলাম, কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের ইনচার্জ ড মোঃ আলী হোসেন, উপ- পরিচালক ছাত্রকল্যাণ মামুনুর রশিদ ও আবু সাঈদ, কর্মকর্তা সমিতির সহ-সভাপতি মোঃ রোকনুজ্জামান, রুয়েট ছাত্রলীগের সভাপতি নাঈম রহমান নিবিড়, কর্মচারী সমিতি সভাপতি মহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ আব্দুল্লাহ আল মামুন শুভ সহ বিভাগীয় প্রধানবৃন্দ, হল প্রভোস্টবৃন্দ, শিক্ষক-কর্মকর্তা-শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ প্রমুখ। বাদ যোহর রুয়েট কেন্দ্রীয় জামে মসজিদে মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

পাশাপাশি, মহান এই দিবস উদযাপনে ভার্চুয়াল প্ল্যাটফর্মে শিক্ষার্থীদের অংশগ্রহণে কুইজ প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, কেন্দ্রীয় খেলার মাঠে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের সুউচ্চ ভবনসমূহে আলোকসজ্জাকরণ করা হয়। 

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top