রুয়েটে অনুষ্ঠিত হল ভার্চুয়াল প্রজেক্ট কম্পিটিশন অন আইসিটি ২০২০

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২০ ২৩:৫০; আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ০১:৩২

ভার্চুয়ালি অনুষ্ঠিত প্রতিযোগিতা।

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) অনুষ্ঠিত হল ভার্চুয়াল প্রজেক্ট কম্পিটিশন অন আইসিটি ২০২০।বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজী (আইআইসিটি)-এর উদ্যোগে এই ইভেন্টটির উদ্বোধন করেন রুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সকাল ৯ টায় প্রতিযোগিতায় স্বাগতিক রুয়েট, চুয়েট, বাউয়েট, চবি সহ দেশ বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত ২২ টিম অংশগ্রহণ করেন। 

প্রতিযোগীতার শুরুর পূর্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন রুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু হাইটেক পার্ক ,রাজশাহী এর প্রকল্প পরিচালক আ.ক.আ.ম. ফজলুল হক, রুয়েটের তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ জহুরুল ইসলাম সরকার, গবেষণা ও সম্প্রসারণের পরিচালক প্রফেসর ড. মোঃ ফারুক হোসেন। 

এই সময় শুভেচ্ছা বক্তব্য রাখেন কুয়ালালামপুর বিশ্ববিদ্যালয়ের প্রভাষক আওয়াং ইদরিস। সভাপতিত্ব করেন অত্র বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি এর পরিচালক এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ সেলিম হোসেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন আইআইসিটি এর সহযোগী পরিচালক প্রফেসর ড. মোঃ মাসুদ রানা।

রুয়েট উপাচার্য প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ বলেন, “আমি বিশ্বাস করি এই প্রতিযোগীতায় যেসকল টিম অংশগ্রহণ করেছে তারা একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারবে এবং সেই সাথে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা তথা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার অংশীদার হিসেবে নিজেকে গড়ে তুলবে।”

অনলাইন এই প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে টীম দুর্বার কান্ডারী (রুয়েট), দ্বিতীয় স্থান অধিকার করে টীম দি ড্রসি ড্রাইভার (চুয়েট) এবং যৌথভাবে তৃতীয় স্থান অধিকার করে টীম ইঞ্জিমা এক্সপ্রেস(রুয়েট) এবং টীম ডিজি-কেয়ার( বাউয়েট)। ভার্চুয়াল এই প্রতিযোগীতায় ১ম ,২য় ও ৩য় স্থান অধিকারীদেরকে যথাক্রমে ১০ হাজার,৭হাজার ও ৫ হাজার টাকা করে অর্থে মাধ্যমে পুরস্কৃত করা হয়।


  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top