পদত্যাগ করেছেন রাবি রেজিস্ট্রার

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১ জানুয়ারী ২০২১ ০০:০৪; আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ০১:৪১

পদত্যাগকারী রেজিস্ট্রার এম এ বারী।

পদত্যাগ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারী। শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন তিনি।

গত বুধবার (৩০ ডিসেম্বর) উপাচার্যের কাছে তিনি পদত্যাগপত্র জমা দিলে বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) উপাচার্যের বাসভবনে অনুষ্ঠিত এক জরুরী সিন্ডিকেট সভায় তার পদত্যাগ পত্র গ্রহণ করা হয়। উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান এতে সভাপতিত্ব করেন।

গণমাধ্যমকে রেজিস্ট্রারের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে সিন্ডিকেট সদস্য অধ্যাপক আব্দুল আলীম। তিনি বলেন, শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারী গতকাল পদত্যাগ করেছেন। আজ জরুরী সিন্ডিকেট সভায় সেটি গৃহীত হয়েছে। তবে পদত্যাগের বিষয়ে জানতে অধ্যাপক এম এ বারীকে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেন নি।

উল্লেখ্য, এর আগে বিভিন্ন অভিযোগে অভিযুক্ত হন রেজিস্ট্রার এমএ বারী। গত ১৩ ডিসেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এক চিঠিতে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারীকে অব্যাহতি দিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপাচার্যকে নির্দেশ দেওয়া হয়। এতে বলা হয়, ইউজিসির তদন্ত কমিটির সঙ্গে অসহযোগিতামূলক অসদারচণ করেছে। পরে গত ১৭ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কমিটির মিটিংয়ে রেজিস্ট্রারের উপস্থিতি ও মন্ত্রণালয়ের নির্দেশনার পরও তাকে অব্যাহতি না দেওয়ায় শিক্ষকদের তোপের মুখে পড়েন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। শিক্ষকদের বিরোধিতার মুখে একপর্যায়ে তিনি সভা স্থগিত করেন।

 

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top