ধর্ষণ মামলায় শিক্ষক জেলে, বদলির দাবি শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৬ জানুয়ারী ২০২১ ০১:১৪; আপডেট: ৬ জানুয়ারী ২০২১ ০১:৩১

ধর্ষণ মামলায় জেলহাজতে থাকা রাজশাহী ইনস্টিটিউট অব হেলথ্ টেকনোলজির (আইএইচটি) লেকচারার আতিয়ার রহমান মুকুলকে বদলির দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার (০৫ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে আইএইচটির প্রধান ফটকে শিক্ষার্থীরা মানববন্ধন থেকে আগামী ২৪ ঘন্টার মধ্যে লেকচারার মুকুলকে বদলির দাবি জানান।

এসময় শিক্ষার্থীরা জানান- আইএইচটি একটি স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান। এখানে কোন খারাপ চরিত্রের শিক্ষকের ঠাই নেই। দ্রুত ওই শিক্ষককে বদলির দাবি জানান শিক্ষার্থীরা।

এবিষয়ে আইএইচটির অধ্যক্ষ ডা. ফারহানা হক জানান, আমি অফিসে এসে বিষয়টি শুনেছি। তবে এনিয়ে মানববন্ধনের কোন প্রয়োজন ছিলো না। তিনি যেহেতু চাকরি করেন, তার বিরুদ্ধে চাকরির বিধান মোতাবেক ব্যবস্থা গ্রহণ করে উর্দ্ধতন কর্তৃপক্ষ।

ডা. ফারহানা আরও জানান, অভিযুক্ত শিক্ষক গত ১২ ডিসেম্বর থেকে শিক্ষাপ্রতিষ্ঠানে অনুপস্থিত। তাই তাকে শোকজ করা হয়েছে। তিনি কেনো শিক্ষাপ্রতিষ্ঠানে উপস্থিত হননি, তার জবাব দেবেন।

মামলা সূত্রে জানান গেছে- তিন মাস আগে ঘটকের মাধ্যমে ভিক্টিমকে দেখতে যান অভিযুক্ত। পরে ম্যাসেঞ্জার ও ইমোতে পরস্পরের সাথে কথা হয়। এতে তাদের মধ্যে প্রেমর সম্পর্ক গড়ে উঠে। এরই মধ্যে গত ৩০ ডিসেম্বর (২০২০) নাটোর গোপালপুরে ওই নারীর এক দূরসম্পর্কের আত্মীয়ের বাড়িতে একসাথে বেড়াতে যান তারা। সেখানে তাদের মধ্যে শারীরিক সম্পর্ক গড়ে উঠে। এর পরে ওই নারী বিয়ের দাবি করলে অভিযুক্ত কালক্ষেপন করেন। পরে ভিক্টিমের আত্মীয়-স্বজনরা মুকুলকে আটকে রেখে পুলিশে জানালে তাকে আটক করে নিয়ে যাওয়া হয় থানায়। এনিয়ে ঘটনার পরেরদিন ৩১ ডিসেম্বর বাঘা থানায় মামলা (মামলা নম্বর-৯) হয়েছে।

এনএস



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top