প্রেরিত চিঠির নেই কোন অগ্রগতি: অনিশ্চয়তায় রাবি শিক্ষার্থীরা

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৪ মার্চ ২০২১ ১৮:৫০; আপডেট: ১৪ মার্চ ২০২১ ১৯:২১

ফাইল ছবি

স্থগিত হওয়া পরীক্ষা সমূহ পুনরায় চালু করতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পক্ষ থেকে শিক্ষা মন্ত্রণালয় বরাবর পাঠানো চিঠির কোন অগ্রগতি নেই। এদিকে এমন পরিস্থিতিতে অনিশ্চিত সময় পার করছেন বিশ্ববিদ্যালয়ের ভুক্তভোগী শিক্ষার্থীরা।

গত ৩ মার্চ শিক্ষা মন্ত্রণালয় বরাবর বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষাসমূহ পুনরায় নেয়ার অনুমতি চেয়ে চিঠি পাঠান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমান।

চিঠি প্রেরণের এগার দিন অতিক্রম হলেও এখন পর্যন্ত কোন অগ্রগতি পরিলক্ষিত হয় নি।

এই বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমান বলেন, আমরা শিক্ষার্থীদের পরীক্ষা নেয়ার ব্যাপারে সদা আন্তরিক। আমরা শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতির অপেক্ষায় আছি। তবে এখন পর্যন্ত শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে কোন কিছু জানানো হয় নি।

চিঠির অগ্রগতির বিষয়ে জানতে চাইলে, শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের রাজটাইমসকে জানিয়েছেন, এখন পর্যন্ত চিঠিটির ব্যাপারে কোন প্রক্রিয়া শুরু হয় নি এবং কোন অগ্রগতি ও নেই।

এদিকে এমন পরিস্থিতিতে হতাশা কাজ করছে শিক্ষার্থীদের মাঝে।

বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী মোশাররফ হোসেন জিষান বলেন, পরীক্ষা স্থগিত হওয়ায় আমরা চাকরীর বাজারে পিছিয়ে পড়ছি। এই ক্ষতি পুষিয়ে দেয়া আমাদের জন্য কঠিন হয়ে পড়বে।

একই বিভাগের আরেক শিক্ষার্থী ফারহানা ঝিলিক বলেন, আমরা একটি অনিশ্চিত সময় পার করছি। সব কিছু নিজেদের পরিকল্পনা মত হচ্ছে না। পরীক্ষা টা শেষ হলেই বেঁচে যেতাম।

নাম প্রকাশে অনিচ্ছুক অর্থনীতি বিভাগের এক পরীক্ষার্থী বলেন, এই সময়ের মধ্যে ৪১ তম বিসিএস হতে পারলে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা হতে সমস্যা কোথায়?

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top