ক্লাস-পরীক্ষা শুরু করতে চান রাবির শিক্ষকরা

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৬ মে ২০২১ ২৩:৫০; আপডেট: ২৬ মে ২০২১ ২৩:৫১

কনফারেন্স কক্ষে উপাচার্যের সাথে শিক্ষক সমিতির নেতারা।

ক্লাস পরীক্ষা শুরু করতে চান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। এব্যাপারে কার্যকর পদক্ষেপ নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অনুরোধ জানিয়েছেন তারা। এনিয়ে প্রশাসনের সাথে মতবিনিময় করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয় উপাচার্যের কনফারেন্স রুমে এ মতবিনিয়ম অনু্ষ্ঠিত হয়।

এসময় প্রশাসনের পক্ষে রাবির দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা ছাড়াও উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মোহাম্মদ জাকারিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান আল আরিফ, রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম উপস্থিত ছিলেন।

এছাড়া শিক্ষক সমিতির পক্ষে নির্বাহী কমিটির সহ-সভাপতি প্রফেসর ড. সাইয়েদুজ্জামান (মিলন), সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আশরাফুল ইসলাম খান, কোষাধ্যক্ষ ড. রেজিনা লাজ, এবং সদস্যদের মধ্যে অধ্যাপক ড. মো. রেজাউল করিম-২, অধ্যাপক ড. মো. ইয়ামিন হোসেন, অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম (রয়েল), সহযোগী অধ্যাপক ড. এ কে এম মাহমুদুল হক (টুটুল) ও ড. আজিজুর রহমান (শামীম) উপস্থিত ছিলেন।

উপস্থিত শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদ বকুল জানান,
করোনা মহামারির জন্য দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় বিভিন্ন বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে নি। এতে বিশেষ করে অনার্স শেষ বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীরা চরম হতাশাগ্রস্থ হয়ে পড়েছে। অনেকের চাকুরিজীবনে প্রবেশ বিলম্বিত হওয়ায় পারিবারিকভাবে ওঅনিশ্চয়তায় পড়েছে। এজন্য ক্লাস পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করতে অনুরোধ করা হয়েছে।

এছাড়া বিশ্ববিদ্যালয় খোলা না গেলে অন্তত পরীক্ষা অনুষ্ঠানের ব্যাপারে কী করা যায় সে বিষয়ে প্রশাসন যেন অতি দ্রুত সিদ্ধান্ত নেয় সেই অনুরোধ জানানো হয়।

সমিতি মনে করে, সম্প্রতি ইউজিসি পরীক্ষা নেওয়ার ব্যাপারে ইতিবাচক মনোভাব দেখানোয় রাবি কর্তৃপক্ষ এ বিষয়ে এখন কার্যকর পদক্ষেপ নিতে পারে। এ বিষয়ে প্রশাসন কোনো পদক্ষেপ নিলে শিক্ষক সমিতির পক্ষ থেকে সর্বাত্মক সহায়তা করার আশ্বাস দেওয়া হয়।

জবাবে দায়িত্বপ্রাপ্ত উপাচার্য ও উপস্থিত প্রশাসনের অন্য শীর্ষ ব্যক্তিরাও তাঁদের ইতিবাচক মনোভাবের কথা জানান।

উপাচার্য বলেন, আজ শিক্ষা মন্ত্রণালয় থেকে এ বিষয়ে কী দিক-নির্দেশনা দেওয়া হয় তা দেখে অতি দ্রুত ক্লাস-পরীক্ষার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের ডিন ও বিভাগীয় সভাপতিদের পরামর্শক্রমে পদক্ষেপ নেওয়া হবে। শিক্ষার্থীদের কল্যাণের জন্য যৌক্তিক ও জাতীয় সিদ্ধান্তের সঙ্গে সঙ্গতিপূর্ণ সকল সিদ্ধান্তই প্রশাসনের পক্ষ থেকে গ্রহণের আশ্বাস দেন তিনি।

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top