আন্দোলনকারীদের বাধার মুখে রাবির ফাইন্যান্স কমিটির সভা স্থগিত

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৯ জুন ২০২১ ২১:৪২; আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৪ ১১:২০

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিতর্কিতভাবে নিয়োগপ্রাপ্তদের বাধার মুখে ফাইন্যান্স কমিটির সভা স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার (১৯ জুন) সকাল ১১ টার দিকে এই সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। এর আগে সকাল ৯ টার দিকে চাকরীতে যোগদান নিশ্চিতের দাবিতে দুটি প্রশাসন ভবন, সিনেট ভবন ও উপাচার্য বাসভবনে তালা ঝুলিয়ে দেয় এ্যাডহকে সদ্য নিয়োগপত্রপ্রাপ্তরা।

সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের বিশ্ববিদ্যালয়ের রুটিন উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহার বাসভবনে দেখা করেন সাবেক উপাচার্য অধ্যাপক ড. আব্দুস সোবহান কর্তৃক নিয়োগপ্রাপ্ত ১৪১ জনের প্রতিনিধি দল।

তারা রুটিন উপাচার্যের কাছে আজই যোগদান নিশ্চিতের দাবি জানান। যোগদান করতে না দেয়া হলে না হলে বিশ্ববিদ্যালয়ের কোন কার্যক্রম চলতে দেয়া হবে না বলেও জানান।

এবিষয়ে রুটিন উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা বলেন, "বিশ্ববিদ্যালয়ের অর্থবছর শেষ হতে যাচ্ছে। সেজন্য আমরা একটি ফাইন্যান্স কমিটির সভা ডেকেছিলাম। উদ্ভূত পরিস্থিতিতে আমরা সে সভা স্থগিত করেছি। "

নিয়োগপ্রাপ্তদের বিষয়ে উপাচার্য বলেন, "আমরা নিয়োগপ্রাপ্তদের আশ্বস্ত করেছি। নিয়োগরাপ্তদের বিষয়ে শিক্ষামন্ত্রণালয় প্রজ্ঞাপণ জারি করায় এবিষয়ে আমাদের হাত-পা বাঁধা রয়েছে। আমরা শিক্ষামন্ত্রণালয়কে এবিষয়ে একটি বিহিত করতে অনুরোধ জানিয়েছি।"



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top