রাবির 'এডুকেশন ফেস্টের' সমাপ্তি

কে এ এম সাকিব, রাবি | প্রকাশিত: ১০ জুলাই ২০২১ ২২:২৬; আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ১৭:০৬

দু'দিন ব্যাপী 'এডুকেশন ফেস্ট'
অনলাইন প্ল্যাটফর্মে প্রথমবারের মত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হল দু'দিন ব্যাপী 'এডুকেশন ফেস্ট'। শুক্রবার (৯ জুলাই) প্রায় ২ হাজার শিক্ষার্থীর অংশগ্রহণে বিশ্ববিদ্যালয়ের এডুকেশন ক্লাবের উদ্যোগে আয়োজিত এই ইভেন্ট শেষ হয় প্রীতি বিতর্কের মাধ্যমে।

ফেস্টকে ঘিরে নানা অনলাইন ভিত্তিক কর্মসূচী গ্রহণ করা হয়৷ দু'দিন ব্যাপী আয়োজনের  দ্বিতীয়   দিন সকাল সাড়ে ১০ টায় ক্যারিয়ার উন্নয়ন বিষয়ক ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণকারীর সংখ্যা ছিল ১৫৮ জন। সাড়ে ৪টায় ‘কানাডায় উচ্চশিক্ষা’ নিয়ে আলোচনা করেন পিএফইসি গ্লোবালের কান্ট্রি ডিরেক্টর ফারিহা বেগম ও ডেস্টিনেশন ম্যানেজার সাবরিনা মাহবুব। সঞ্চালনায় ছিলেন রাবি এডুকেশন ক্লাবের সভাপতি হিয়া মুবাশ্বিরা। সন্ধ্যা সাড়ে ৭টায় ‘দক্ষ প্রশাসকের অভাবই বিশ্ববিদ্যালয়গুলোর দুর্দশার মূল কারণ’ শীর্ষক বিষয়বস্তুর ওপর প্রীতি বিতর্কে অংশ নেয় ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গোল্ড বাংলাদেশ। এতে মডারেটর হিসেবে ছিলেন রাবি শিক্ষার্থী জান্নাতুল জান্নাত। সভাপতিত্ব করেন রাবি শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক গৌতম রায়।
 
এর আগে, প্রথমদিনের আয়োজনে ছিল বিদেশে উচ্চশিক্ষা, গবেষণা ওয়ার্কশপ, বিভিন্ন দক্ষতা উন্নয়ন মূলক কর্মশালা, কুইজসহ নানামুখী কর্মসূচী। এ দিন দুপুর ১২টায় ফেস্টের উদ্বোধনী পর্বে রিসার্চ ওয়ার্কশপের আয়োজন করা হয়৷ এতে অংশগ্রহণকারীর সংখ্যা ছিল ৪৮৬ জন। একইদিনে বিকেল ৪টায় শিক্ষা বিষয়ক কুইজ অনুষ্ঠিত হয়, এতে অংশগ্রহণকারীর সংখ্যা ছিল ১৫৬৭। এই কুইজে অংশগ্রহণকারীদের পাঁচজন পান আকর্ষণীয় পুরস্কার।





বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top