জাতীয় মৎস্য সপ্তাহে রাবিতে মাছের পোনা অবমুক্তকরণ

কে এ এম সাকিব | প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২১ ০০:৪২; আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

বিশ্ববিদ্যালয় ফিশারীজ বিভাগের উদ্যোগে বিভাগের ফ্রেশওয়াটার ফিশ কনজারভেশন রিজার্ভারে মাছের পোনা ছাড়া হচ্ছে।

জাতীয় মৎস সপ্তাহ পালন উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয় ফিশারীজ বিভাগের উদ্যোগে বিভাগের ফ্রেশওয়াটার ফিশ কনজারভেশন রিজার্ভারে মাছের পোনা ছাড়া হয়েছে। বৃহস্পতিবার (০২ আগস্ট) বেলা ১১টায় ক্যাম্পাসে ফিশারীজ বিভাগের অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার মাছের পোনা অবমুক্ত করেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য ও ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের অধিকর্তা প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য ও ফিশারীজ অনুষদে অধিকর্তা প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম, কৃষি অনুষদের অধিকর্তা প্রফেসর সালেহা জেসমিন ও মৎস্য অধিদপ্তরের বিভাগীয় উপ-পরিচালক তোফাজউদ্দীন আহম্মেদ।

সেখানে আরো উপস্থিত ছিলেন, রেজিস্ট্রার প্রফেসর মো. আবদুস সালাম, ছাত্র উপদেষ্টা এম তারেক নূর, ভারপ্রাপ্ত প্রক্টর মো. লিয়াকত আলী, জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. মো. আজিজুর রহমান, ফিশারীজ বিভাগের সভাপতি প্রফেসর এম মনজুরুল আলম ও মৎস্য সপ্তাহ ২০২১ উদযাপন কমিটির আহবায়ক ড. সৈয়দা নুসরাত জাহান।

মাছের পোনা অবমুক্তকরণ শেষে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ড. সৈয়দা নুসরাত জাহান সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন উপাচার্য, উপ-উপাচার্যদ্বয় ও রেজিস্ট্রার।

উপাচার্য তাঁর সংক্ষিপ্ত বক্তৃতায় কৃষির উন্নয়নে বঙ্গবন্ধুর অবদানকে স্মরণ করে বলেন, বর্তমান জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি ও মৎস্য উন্নয়নে ভর্তুকিসহ বিভিন্ন প্রনোদনামূলক সুবিধা প্রদান করছে। ফলে দেশে কৃষি ও মৎস্য খাতে এক বিপ্লব সংঘটিত হয়েছে।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top