সান্ধ্য কোর্স বন্ধসহ ১১ দফা দাবি ছাত্র ইউনিয়নের

রাবি প্রতিনিধি | প্রকাশিত: ১১ জানুয়ারী ২০২২ ০৪:৫২; আপডেট: ১১ জানুয়ারী ২০২২ ০৪:৫৩

ফাইল ছবি

ওমিক্রন ও করোনা সংক্রমণ ঠেকাতে পর্যাপ্ত ব্যবস্থা ও সান্ধ্য কোর্স বন্ধসহ বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক শিক্ষাদান নিশ্চিত করতে এগারো দফা দাবি জানিয়েছে রাবি শাখা ছাত্র ইউনিয়ন।

সোমবার বেলা বারোটায় সংগঠনের সাধারণ সম্পাদক মিঠুন চন্দ্র মোহন্ত স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তারা এসব দাবি জানান।

শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা এবং শিক্ষা কার্যক্রমের স্বাভাবিকতা নিশ্চিতে ছাত্র ইউনিয়নের ১১ দফা দাবি গুলো হলো স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থীদের ২ ডোজ ভ্যাক্সিন দেয়া, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কর্মচারী, দোকানদারদের বুস্টার ডোজের আওতায় আনা, মেডিকেল সেন্টারে পর্যাপ্ত অক্সিজেন সিলিন্ডার এবং করোনা প্রতিরোধী সামগ্রীসহ আইসোলেশন সেন্টারের ব্যবস্থা নিশ্চিত করা ৷

হল সমূহে আবাসিক চিকিৎসক সহ বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার ২৪ ঘন্টা খোলা, মাস্ক সরবরাহ নিশ্চত করা,শিক্ষাজট কমাতে সান্ধ্য কোর্স বন্ধ করে শিফট করে স্বাস্থ্যবিধি মেনে ক্লাস নেয়া, বহিরাগত বাইক চালকের নথিবদ্ধ করে ক্যাম্পাসে প্রবেশসহ স্বাস্থ্য বিধি,সামাজিক দুরত্ব মেনে চলা, বাস গুলোতে গাদাগাদি করে ভ্রমন না করা, ডাইনিং এবং ক্যান্টিনসহ দোকানগুলোতে স্বাস্থ্যকর খাদ্য উৎপাদন এবং সরবরাহ নিশ্চিত করার দাবি জানান সংগঠনটি।

সংগঠনটির নেতারা বলেন,বাংলাদেশে করোনা সংক্রমণ আঘাত হেনেছে। ওমিক্রনের ভ্যারিয়েন্টের প্রভাবে আবারও প্রাণহানির আশঙ্কা দেখা দিয়েছে।এটাকে ডাল হিসেবে ক্যাম্পাস বন্ধের শঙ্কা তৈরি হচ্ছে। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা সূদুরপ্রসারী সমাধান না। শতভাগ ভ্যাক্সিনেশন পাশাপাশি বুস্টার ডোজ নিশ্চিত করা জরুরী। বিগত বছরে নির্দিষ্ট সময়ে অনেক বিভাগ ক্লাস পরিক্ষা নিতে না পারায় শিক্ষাজীবনের অনেক গুরুত্বপূর্ণ সময় নষ্ট হয়ে গিয়েছে। আমরা এর আর পুনরাবৃত্তি চাই না।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top